‘মানুষের পাশে থেকে দেশকে উন্নয়নের দিকে এগিয়ে যেতে হবে’

মতলব উত্তরে ইসলামী ব্যাংক কালিপুর এজেন্ট শাখার উদ্বোধন
মানুষের পাশে থেকে দেশকে উন্নয়নের দিকে এগিয়ে যেতে হবে
—-দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এমপি

সফিক রানা, মতলব উত্তর প্রতিনিধি :
মতলব ইসলামী ব্যাংক শাখার অধিনে কালিপুর বাজারে ইসলামী ব্যাংকের এজেন্ট ব্যাংকিং শাখার উদ্বোধন করেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এমপি।

শনিবার দুপুরে মতলব উত্তর উপজেলার কালিপুর বাজারে এজেন্ট দেলোয়ার এন্টারপ্রাইজ এর ব্যাবস্থাপনায় ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড কুমিল্লা জোনের অধিনে মতলব বাজার শাখার আওতায় কালিপুর বাজারস্থ হাজী আবদুর রব মিয়াজী মার্কেটের দ্বিতীয় তলায় এ এজেন্ট শাখার উদ্বোধন করা হয়।

উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন- দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এমপি।

ইভিপি মো. মোশারফ হোসাইনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন- ডাইরেক্টর মো. সাইফুল ইসলাম এফসিএ এফসিএমএ, ছেংগারচর পৌরসভার মেয়র আলহাজ্ব রফিকুল আলম জজ, উপজেলা চেয়ারম্যান কল্যাণ সমিতির সভাপতি হাজী সামছুল হক চৌধুরী বাবুল, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এমএ কুদ্দুস, ষাটনল ইউপি চেয়ারম্যান একেএম শরীফ উল্লাহ সরকার, সাবেক চেয়ারম্যান গিয়াস উদ্দিন চৌধুরী, কালীপুর বাজার বণিক সমিতির সভাপতি সোহেল চৌধুরী, এজেন্ট রুহুল আমিন’সহ আরো অনেকে।

এ সময় অনুষ্ঠানের প্রধান অতিথি তার বক্তব্যে বলেন- গ্রামীন মানুষের দোর গোড়ায় ইসলামী ব্যাংকের সেবা পৌছে দিতেই এই শাখা করা হচ্ছে। ব্যাংকিং সেবা বঞ্চিত প্রত্যন্ত অঞ্চলের মানুষের কাছে ইসলামী ব্যাংকের সেবা পৌঁছে দিতে এজেন্ট ব্যাংকিং কেন্দ্র গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। সরকারের উন্নয়ন প্রক্রিয়াকে আরো বেগবান করতে ইসলামী ব্যাংকের কার্যক্রম সহায়ক হবে।

মন্ত্রী আরো বলেন, ইসলামী ব্যাংক দেশের অর্থনৈতিক চালিকাশক্তি। এই ব্যাংক আছে বলেই দেশের শিল্প-কারখানার চাকা সচল রয়েছে। মুক্তিযুদ্ধ করে আমরা দেশ স্বাধীন করেছি। এখন আমাদের যুদ্ধ করতে হবে দারিদ্র্যতার বিরুদ্ধে। এ ব্যাংকের লক্ষ্য মানুষের পাশে থেকে দেশকে উন্নয়নের দিকে এগিয়ে নিয়ে যাওয়া। এ অঞ্চলের সাধারণ মানুষের জন্য বিনিয়োগেও আমরা প্রস্তুত আছি। এ অঞ্চলের কৃষি এবং নারী উদ্যোগতাদের ক্ষেত্রে বিভিন্নভাবে বিনিয়োগ করা হবে। এ ব্যাংকের মাধ্যমে এ অঞ্চলের গ্রাহকদের চাহিদা পূরণ করা হবে। তিনি এজেন্ট ব্যাংকিং সেবা গ্রহণের জন্য সকলের প্রতি আহ্বান জানান। বক্তব্য শেষে প্রধান অতিথি উক্ত এজেন্ট শাখার উদ্বোধন করেন।

590 জন পড়েছেন
শেয়ার করুন

Leave a Reply