শাহরাস্তিতে শেখ রাসেলের জন্মবার্ষিকীতে কেক কাটা ও আলোচনাসভা

0
25

শাহরাস্তিতে শেখ রাসেলের জন্মবার্ষিকীতে কেক কাটা ও আলোচনা সভা
বাঙ্গালি জাতি যতদিন থাকবে শেখ পরিবারের প্রতি কৃতজ্ঞতা ততদিন থাকবে
——————– ইঞ্জিঃ মোঃ সফিকুর রহমান

 

http://picasion.com/

মোঃ কামরুজ্জামান সেন্টু :
বাঙ্গালি জাতি যতদিন থাকবে শেখ পরিবারের প্রতি কৃতজ্ঞতা ততদিন থাকবে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র ও বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ¯েœহের ছোট ভাই রাসেল বাঙ্গালি জাতির ইতিহাসে এক কলংকময় হত্যাযজ্ঞের শিকার হয়েছিলো। জননেত্রী শেখ হাসিনা এখনো শিশু রাসেলের স্মৃতি হাতড়ে অশ্রুপাত করেন। আজ সবার প্রিয় সেই রাসেলের ৫৪তম জন্মদিন। এদিনে আমরা শেখ রাসেল সহ ১৫ আগষ্টের কাল রাত্রিতে শহীদদের আত্মার মাগফিরাত কামনা করি। বৃহস্প্রতিবার বিকেলে চাঁদপুরের শাহরাস্তির উপজেলা সদরে নিজ বাস ভবনে হাজিগঞ্জ-শাহরাস্তি নির্বাচনী এলাকায় আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশি ইঞ্জিনিয়ার মোঃ সফিকুর রহমানের উদ্যোগে আয়োজিত শেখ রাসেলের জন্মবার্ষিকীর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

সারা পৃথিবীতে শোষিত মানুষের নেতা হিসেবে বঙ্গবন্ধু পরিচিত ছিলেন উল্লেখ করে তিনি আরো বলেন, গত ২০ বছরের অধিক সময় ধরে হাজিগঞ্জ-শাহরাস্তির তৃণমূল নেতাকর্মীদের মাঝে আমি বঙ্গবন্ধুর আদর্শকে তুলে ধরেছি। দলের দুঃসময়ে নেতাকর্মীদের পাশে থেকে সাহস যুগিয়েছি। আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকের মনোনয়ন প্রত্যাশি হিসেবে জনগনের মাঝে সরকারের উন্নয়ন কর্মকান্ড তুলে ধরছি। কিন্তু অতিব দুঃখের বিষয় অনেকেই আমার কর্মকান্ড নিয়ে অসংলগ্ন কথাবার্তা বলছেন। আমি এ নির্বাচনী এলাকায় সরকারের প্রত্যেকটি উন্নয়ন কর্মকান্ডে সাধ্যমতো অংশগ্রহন করার চেষ্টা করেছি। বিগত ৪ বছর ধরে এ অঞ্চলে একটি টেক্সটাইল ইন্সটিটিউট প্রতিষ্ঠার লক্ষ্যে কাজ করে যাচ্ছি। আমাদের চেষ্টা ও তৎপরতার ফলেই এ অঞ্চলে আওয়ামী লীগ সমৃদ্ধ। সম্প্রতি অনুষ্ঠিত উপজেলা পরিষদের উপ-নির্বাচনে সক্রিয় অংশগ্রহন করে নৌকা প্রতীকের বিজয় নিশ্চিত করেছি। এখানে কারা নিস্ক্রিয় ছিলো জনগন দেখেছে। আমি কারো বিষেদগার করি না। এটি রাজনৈতিক শিষ্টাচার পরিপন্থি। আমরা চক্রান্তের কথা বলি না, আমাদের অতিথি পাখি বলে হেয় করার চেষ্টা হচ্ছে। এতে দলের ক্ষতি হচ্ছে। দলের স্বার্থ ঠিক রেখে সকলকে ইতিবাচক রাজনীতি করতে হবে।

উপজেলা শেখ রাসেল স্মৃতি সংসদের সাবেক সভাপতি মোঃ আনোয়ার হোসেনের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পৌরসভার সাবেক মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মোঃ মোশারফ হোসেন পাটোয়ারী, আওয়ামী লীগ নেতা নেছার আহম্মেদ পাটোয়ারী, উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক সফিউল আযম স্বপন, বিল্লাল হোসেন তুষার, শ্রমিক নেতা তাজুল ইসলাম, যুবলীগ নেতা মাসুদ আলম পাটোয়ারী, জাকির হোসেন অন্তর, রফিক রায়হান, সাবেক ছাত্রলীগ নেতা আবুল হোসেন শান্ত সহ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

আলোচনা সভা শেষে কেক কেটে শেখ রাসেলের ৫৪তম জন্মবার্ষিকী উদযাপন করা হয়।

 

আপডেট : বাংলাদেশ সময় : ১১:২৪ এএম, ১৯ অক্টোবর ২০১৮  খ্রি.শুক্রবার

চাঁদপুর রিপোর্ট : এমআরআর

নিয়মিত আপডেট পেতে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন এবং শেয়ার করুন …

 

ফেসবুকে মন্তব্য করুন
373 জন পড়েছেন
http://picasion.com/