স্বর্ণ আত্মসাৎ : তিন পুলিশের ৫ বছরের কারাদণ্ড

ক্ষমতা অপব্যবহার করে প্রায় সাড়ে সাত কোটি টাকার (১৭.৪ কেজি) স্বর্ণ আত্মসাতের মামলায় রামপুরা থানার সাবেক এসআই-সহ তিন পুলিশ সদস্যকে ৫ বছর ও এক সোর্সকে ৩ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে এসআই মঞ্জুরুল ইসলাম ছাড়া বাকিরা পলাতক থাকায় তাদের বিরুদ্ধে পরোয়ানা জারি করা হয়েছে।

বৃহস্পতিবার (৪ অক্টোবর) ঢাকার বিভাগীয় বিশেষ জজ মিজানুর রহমান খান এ রায় ঘোষণা করেন। দুদকের পরিদর্শক আসিকুর রহমান জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

কারাদণ্ডপ্রাপ্তরা হলেন- রামপুরা থানার সাবেক এসআই মঞ্জুরুল ইসলাম, কনস্টেবল মো. আকাশ চৌধুরী ও কনস্টেবল ওয়াহিদুল ইসলাম। তাদেরকে ৫ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। এ ছাড়া মাহফুজ আলম রনি নামে এক সোর্সকে ৩ বছর কারাদণ্ড দেয়া হয়েছে।

কারাদণ্ডের পাশাপাশি তিন পুলিশকে ১০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন আদালত। অপরদিকে সোর্সকে ১০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে ৬ মাসের কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

আসামি আকাশ চৌধুরী, ওয়াহিদুল ইসলাম ও মাহফুজ আলম রনি পলাতক থাকায় তাদের বিরুদ্ধে পরোয়ানা জারি করেন আদালত। অন্যদিকে আসামি মঞ্জুরুলকে রায় ঘোষণার আগে কারাগার থেকে আদালতে হাজির করা হলে রায়ের পর তাকে কারাগারে পাঠানো হয়।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০১৪ সালের ১৩ মার্চ আসামিরা পরস্পর যোগসাজশ করে জব্দকৃত একটি প্রাইভেটকার থেকে ১৪৯টি স্বর্ণের বার উদ্ধার করে নিজেরাই আত্মসাৎ করে। ওই ঘটনায় ৭ এপ্রিল আসামিদের বিরুদ্ধে মামলা করে ডিবি পুলিশের পরিদর্শক ফজলুল হক। পরে তাদের বিরুদ্ধে ২০১৫ সালে ১১ জুন চার্জশিট দেয়া হয়। মামলায় বিভিন্ন সময় মোট ৩১ জন সাক্ষ্য প্রদান করেন।

আপডেট : বাংলাদেশ সময় ০৪ অক্টোবর ২০১৮  খ্রি.বৃহস্পতিবার

চাঁদপুর রিপোর্ট : এমআরআর

নিয়মিত আপডেট পেতে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন এবং শেয়ার করুন …

800 জন পড়েছেন

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অনুমতি ব্যতীত এই সাইটের কোনো সংবাদ, ছবি অন্য কোনো মাধ্যমে প্রকাশ আইনত দণ্ডনীয়