দ্বিতীয় বিয়েতে প্রথম স্ত্রীর অনুমতি কতটা জরুরি?

0
26

ভারতীয় উপমহাদেশের সামাজিক প্রেক্ষাপটে স্ত্রীরা মূলত স্বামীর ওপর নির্ভরশীল। তাই স্বামীর দ্বিতীয় বিয়েতে তারা খুবই অসহায় হয়ে পরেন। ভরনপোষন দেবে না-স্বামীর এমন হুমকিতে তাদের অসহায়ত্ব আরও বেড়ে যায়।

নারী-পুরুষের যে কোনোা যৌন সমস্যার (যৌন দুর্বলতা, সন্তান না হওয়া, সহবাসে ব্যর্থতা, দ্রুত বীর্যপাত) সমাধানে ‘নাইট কিং’ ও ‘নাইট কিং গোল্ড’ কার্যকরী। বাংলাদেশের যে কোনো জেলা বা উপজেলায় কুরিয়ার সার্ভিসযোগে ‘নাইট কিং’ পেতে যোগাযোগ করুন : হাকীম মিজানুর রহমান, ইবনে সিনা হেলথ কেয়ার, যোগাযোগ করুন : (সকাল ১০টা থেকে রাত ০৮ টা (নামাজের সময় ব্যতীত) +88 01742057854, +88 01762240650, +88 01777988889
এছাড়াও শ্বেতী রোগ, ডায়াবেটিস, অশ্ব (গেজ, পাইলস, ফিস্টুলা), হার্টের ব্লকেজ, শ্বেতপ্রদর, রক্তপ্রদর ইত্যাদি রোগের চিকিৎসা দেয়া হয়।
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

তবে এমন পরিস্থিতিতে আমাদের দেশের আইন সে সব অবহেলিত নারীদের জন্য আইনী সহায়তা নিশ্চিত করেছে। মানসিক সাহস জড়ো করে আইনের দরজায় কড়া নাড়লে প্রতিকার পাওয়া যাবে।

তবে স্বামী যদি আরবিট্রেশন কাউন্সিলের অনুমতি নিয়ে দ্বিতীয় বা পরবর্তী আর কোন বিয়ে করে থাকেন তাহলে তার বিরুদ্ধে এসব পদক্ষেপ নেওয়া যাবে না।

দ্বিতীয় বিয়েতে প্রথম স্ত্রীর অনুমতি নিতে হবে কি না। ইসলাম এ বিষয়ে সঠিক কি ব্যাখ্যা দিচ্ছে। এ বিষয়ে একটি বেসরকারি টিভি চ্যানেলে এক অনুষ্ঠানে এক প্রশ্নের জবাবের উত্তর দিয়েছেন বিশিষ্ট আলেম ড. মুহাম্মদ সাইফুল্লাহ।

প্রশ্নটি হল, দ্বিতীয় বিয়েতে প্রথম স্ত্রীর অনুমতি কি আবশ্যক?

এর উত্তর হচ্ছে, না, দ্বিতীয় বিয়েতে প্রথম স্ত্রীর অনুমতি আবশ্যক নয়। প্রথম স্ত্রীর অনুমতি ছাড়াই দ্বিতীয় বিয়ে করতে পারবেন। এটি জায়েজ রয়েছে।

এটি জায়েজ থাকলেও ইনসাফ করতে পারবেন কি না, সে বিষয়টি অবশ্যই আমাদের ভাবতে হবে। ইনসাফ করার এই কাজটিই হচ্ছে আপনার প্রথম ওয়াজিব। এরপর বিয়ের বিষয়টি আসবে।

এছাড়া এখানে আরেকটি বিষয় রয়েছে, সেটি হলো, স্থানীয় বা আমাদের দেশের আইনে কিন্তু প্রথম স্ত্রীর অনুমতি নেওয়া বাধ্যতামূলক করা হয়েছে। সে ক্ষেত্রে আপনাকে সতর্কতা অবলম্বন করতে হবে।

অন্যথায়, আপনি কিন্তু দেশের আইনি ব্যবস্থার মুখোমুখি হবেন।

আপডেট : বাংলাদেশ সময় ০১ অক্টোবর ২০১৮  খ্রি. সোমবার

চাঁদপুর রিপোর্ট : এমআরআর

নিয়মিত আপডেট পেতে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন এবং শেয়ার করুন …

ফেসবুকে মন্তব্য করুন
172 জন পড়েছেন