ডাবল কেবিনের পিকআপ পেলেন মতলব উত্তরের এসি ল্যান্ড

0
32

মতলব উত্তর ব্যুরো :
মোটরবাইকের পরিবর্তে ডাবল কেবিনের পিকআপ পেলেন মতলব উত্তর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) শুভাশিষ ঘোষ। এসি ল্যান্ড খ্যাত মাঠপর্যায়ের এই কর্মকর্তা মোবাইল কোর্ট পরিচালনা ও ইউনিয়ন ভূমি অফিস পরিদর্শনসহ বিভিন্ন দাফতরিক কাজে এ গাড়ি ব্যবহার করবেন।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সোমবার দুপুরে সহকারী কমিশনার (ভূমি) শুভাশিষ ঘোষ ডাবল কেবিনের পিকআপটি নিয়ে মতলব উত্তর উপজেলা পরিষদ কমপ্লেক্সে আসেন। আসার সাথে সাথেই উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার পরিদর্শন করেন।

জানা গেছে, ইউনিয়ন ভূমি অফিস পরিদর্শনসহ অন্যান্য দাফতরিক কার্যক্রম পরিচালনার জন্য বর্তমানে প্রতিটি উপজেলা ভূমি অফিসে একটি করে মোটরবাইক প্রদান করা হয়েছে। এসিল্যান্ড এই মোটরবাইক দিয়েই মাঠপর্যায়ের অফিস পরিদর্শন করছেন। কিন্তু মোটরবাইকের মাধ্যমে ইউনিয়ন ভূমি অফিসসহ অন্যান্য দাফতরিক কার্যক্রম পরিচালনা করা প্রায় অসম্ভব বলে সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে।

জনসংখ্যা ও জমির মূল্য বৃদ্ধির ফলে ভূমি ব্যবস্থাপনার গুরুত্ব আরও বৃদ্ধি পেয়েছে। বর্তমানে পরিবর্তিত পরিস্থিতিতে ভূমি মন্ত্রণালয়ের নিয়ন্ত্রণাধীন মাঠপর্যায়ে এসি ল্যান্ডদের দাফতরিক প্রয়োজনে পরিদর্শন, তদন্ত পরিচালনা, মোবাইল কোর্ট পরিচালনা, গুচ্ছগ্রাম ও আশ্রয়ণ প্রকল্প স্থাপন, খাসজমি ব্যবস্থাপনা এবং উচ্ছেদ কার্যক্রমসহ বিভিন্ন প্রয়োজনে গাড়ির প্রয়োজনীয়তা দেখা দিয়েছে। এ কারণে সব এসি ল্যান্ড কার্যালয়ে একজন গাড়িচালকের পদ সৃষ্টিসহ একটি করে ডাবল কেবিন পিকআপ টিওঅ্যান্ডইতে অন্তর্ভুক্ত করা প্রয়োজন।

মতলব উত্তর উপজেলার এসি ল্যান্ড শুভাশিস ঘোষ বলেন, আসলে মোবাইল কোর্ট পরিচালনাসহ বিভিন্ন দাফতরিক কাজ মোটরবাইকে করা খুবই কঠিন। মোবাইল কোর্ট পরিচালনা করতে হলে আইনশৃংখলা বাহিনীর সদস্যসহ সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীদের একসঙ্গে ‘মুভ’ করতে হয়; মোটরবাইকে কোনোভাবেই তা সম্ভব নয়। তাছাড়া মোটরবাইকে ১০ থেকে ১২টি অফিস পরিদর্শন করা খুবই কঠিন। গাড়ীটি দেয়ার দাফতরিক কাজে সহায়তা হবে।

আপডেট : বাংলাদেশ সময় : ১১:২৭ এএম, ১৬ অক্টোবর ২০১৮  খ্রি.মঙ্গলবার

চাঁদপুর রিপোর্ট : এমআরআর

নিয়মিত আপডেট পেতে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন এবং শেয়ার করুন …

ফেসবুকে মন্তব্য করুন
353 জন পড়েছেন