চাঁদপুরে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে ব্রিকফিল্ডের ইট বিক্রির অভিযোগ

0
21

মোঃ কামরুজ্জামান সেন্টু, বিশেষ প্রতিনিধি :
চাঁদপুরের শাহরাস্তি ও হাজিগঞ্জ উপজেলার সীমান্তবর্তি এলাকায় কনা ঝিকঝাক ব্রিক ফিল্ডের ইট আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে বিক্রির অভিযোগ তুলেছেন ফিল্ডের সত্বাধিকারী কাজী আঃ কুদ্দুছ।

এ বিষয়ে গত ১৬ অক্টোবর অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট চাঁদপুর আদালতে বাদী হয়ে ফৌঃ কাঃ বিঃ আইনের ১৪৫ ধারার বিধান মোতাবেক প্রতিকার প্রার্থণা করেছেন তিনি। যার দরখান্ত মামলা নং-৯৭৯/১৮। ওই প্রেক্ষিতে আদালত হাজিগঞ্জ থানার অফিসার ইনচার্জকে বর্ণিত ভূমির মালিকানা ও দখল সম্পর্কে সরেজমিন তদন্তক্রমে আগামী ৩১/১/২০১৯ইং তারিখের পূর্বে প্রতিবেদন প্রেরণ এবং নালিশি ভূমিতে সাময়িক স্থিতাবস্থা সহ শান্তি শৃংখলা বজায় রাখার নির্দেশ দেয়া হয়।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

ব্রিক ফিল্ডের সত্বাধিকারী কাজী আঃ কুদ্দুছ ও মামলার নথিপত্র সূত্রে জানা যায়, কনা ঝিকঝাঁক ব্রিক ফিল্ডের সম্পত্তির মূল মালিক নিত্যনন্দ দাস থেকে খরিদা সূত্রে মালিক ও দখলকার মোঃ মমিন। মমিনের আর্থিক প্রয়োজন দেখা দেয়ায় ওই সম্পত্তি ব্রিক ফিল্ড সত্বাধিকারিদের ইজারা দেয়। বিগত ২৯-০৭-১৫ তারিখে চাঁদপুর বিজ্ঞ নোটারি পাবলিকের কার্যালয়ে ৮৭৫নং শেয়ার হস্তান্তর দলিল মূলে ব্রিক ফিল্ডে শাহরাস্তি উপজেলার শ্রীপুর গ্রামের হাজী আঃ হালিম কাজীর পুত্র কাজী আঃ কুদ্দুছ ৭৫% ও প্রতিপক্ষ হাজিগঞ্জ উপজেলার গন্ধর্ব্যপুর গ্রামের মৃত সোলেমানের পুত্র মহিন উদ্দিন ২৫% শেয়ারের মালিকানা বিদ্যমান। প্রতিপক্ষ মহিন উদ্দিনের বাড়ি ব্রিক ফিল্ড সংলগ্ন হওয়ায় বিভিন্ন লোকের কু-প্ররোচনায় কাজী কুদ্দুছের অগোচরে ফিল্ড হতে ইট বিক্রির অভিযোগ রয়েছে। সম্প্রতি ১৪ অক্টোবর রোববার সকাল ১০টায় ৮-১০ জন শ্রমিক ট্রাক্টর সহ কতেক অজ্ঞাতনামা সন্ত্রাসি লোকজন ফিল্ড হতে ইট ট্রাকে লোড দেয়ার সময় কাজী কুদ্দুছ ইটের চাইলে বাকবিতন্ডা শুরু হয় এবং তাকে মারধর করতে উদ্যত হইলে স্থানীয়দের সহায়তায় পরিস্থিতি শান্ত হয়। ওই সময় প্রতিপক্ষ মহিন উদ্দিন উপস্থিত লোকজনের সম্মুখে কাজী কুদ্দুছের মালিকীয় দখলিয় ব্রিক ফিল্ড দখল করে তাকে উচ্ছেদ ও ফিল্ডের সকল ইট অন্যত্র বিক্রি করার হুমকি ধমকী প্রদর্শণ করে। এছাড়া তাকে ব্রিক ফিল্ডের ব্যবসার সাধ মিটাইয়া দিবে বলিয়ে প্রকাশ্য হুমকি প্রদান করে। ফিল্ডের মালিক কাজী কুদ্দুছ ব্রিক ফিল্ড, ফিল্ডের ইট ও জীবনের নিরাপত্তার স্বার্থে ফৌঃ কাঃ বিঃ আইনের ১৪৫ ধারার বিধানমতে চাঁদপুর অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আদালতে অস্থায়ি নিষেধাজ্ঞার প্রার্থণা করেন।

কাজী আঃ কুদ্দুছ আরো জানান, আদালতের নিষেধাজ্ঞা থাকা সত্বেও প্রতিপক্ষ মহিন উদ্দিন নিষেধাজ্ঞা অমান্য করে ফিল্ডের ইট বিক্রি ও ইট তৈরি কাজে ব্যস্ত রয়েছে। আইনের প্রতি কোন সম্মান না জানিয়ে নিজ ক্ষমতা বলে প্রতিনিয়ত আমার মালিকীয় ফিল্ডের ক্ষতি সাধন করছে। নিষেধাজ্ঞা অমান্য করে আইনকে অশ্রদ্ধা করায় আমি সংশ্লিষ্ট প্রশাসনের কাছে তার উপযুক্ত শাস্তির দাবি জানাই।

আপডেট : বাংলাদেশ সময় : ১১:৪৪ এএম, ২৪ অক্টোবর ২০১৮ খ্রি.বুধবার

চাঁদপুর রিপোর্ট : এমআরআর

নিয়মিত আপডেট পেতে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন এবং শেয়ার করুন …

 

ফেসবুকে মন্তব্য করুন
288 জন পড়েছেন