‘মাদরাসা শিক্ষার প্রতি সরকার অধিক গুরুত্ব দেয়ায় একাধিক উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করে যাচ্ছে’

0
41

শাহরাস্তির পরাণপুর ফাযিল মাদরাসার ৪র্থতলা একাডেমির ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন
মাদরাসা শিক্ষার প্রতি সরকার অধিক গুরুত্ব দেয়ায় একাধিক উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করে যাচ্ছে
———–মেজর (অব.) রফিকুল ইসলাম বীর উত্তম এমপি

মোঃ কামরুজ্জামান সেন্টু :
বর্তমান ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার মাদরাসা শিক্ষার প্রতি অধিক গুরত্ব দিয়েছেন। যার ফল স্বরূপ সরকারের একাধিক উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন হচ্ছে। অতিতের কোন সরকার পুরো দেশের জন্য যা বরাদ্ধ করতে সক্ষম হয়নি বর্তমান সরকার প্রায় তার অর্ধেকের মতো শুধুমাত্র মাদরাসা শিক্ষার উন্নয়নে বরাদ্ধ দিয়েছেন। কিছুদিন পূর্বে মাদ্রাসা শিক্ষার মানোন্নয়নে ৬ হাজার কোটি টাকা বরাদ্ধ দিয়েছেন। যা দিয়ে দেশের সকল মাদ্রাসা শিক্ষা প্রতিষ্ঠানগুলো আধুনিকায়ন করা হচ্ছে। প্রতিটি মাদ্রাসায় বৈজ্ঞানিক যন্ত্রপাতি সহ ডিজিটাল প্রযুক্তির সাথে শিক্ষার্থীদের সমন্বয় ঘটাতে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। ইতোমধ্যে এ উপজেলার প্রায় সবকটি মাদ্রাসা শিক্ষা প্রতিষ্ঠানে সরকারের সর্বোচ্চ বরাদ্ধের ব্যবস্থা করা হয়েছে। জননেত্রী শেখ হাসিনার ঐকান্তিক প্রচেষ্টা ও দৃঢ় মনোবলতার কারণে এ উন্নয়ন কর্মকান্ড করা সম্ভব হয়েছে। আগামীতে এ উন্নয়নকে তরান্বিত করতে সকলকে দলমত নির্বিশেষে জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগকে নৌকা প্রতীকে ভোট দিয়ে জয়যুক্ত করতে হবে।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

গতকাল শনিবার সকালে চাঁদপুরের শাহরাস্তির রায়শ্রী দক্ষিণ ইউপির পরাণপুর ফাযিল মাদ্্রাসার ৪র্থ তলা একাডেমিক ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে, নৌ-পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, পরিকল্পনা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও স্থানীয় সংসদ সদস্য মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম উপরোক্ত কথাগুলো বলেন।

মাদ্রাসা পরিচালনা পর্ষদ সহ সভাপতি অ্যাড. মোহাম্মদ উল্যাহর সভাপতিত্বে ও মাদ্রাসার সহকারী শিক্ষক মাওঃ মঞ্জুর হোসেনের পরিচালনায় এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- উপজেলা পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ কামরুজ্জামান মিন্টু, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ আহসান উল্যাহ চৌধুরী।

অনুষ্ঠানের বিশেষ অতিথি মোঃ কামরুজ্জামান মিন্টু বলেন, বাংলাদেশ মুসলিম প্রধান দেশ। একশ্রেণির মানুষ ইসলামের নামে ধর্মকে পুঁজি করে মানুষদের বিপদের দিকে ধাবিত করছে। কতিপয় আলেম সমাজের পরিচয়ে মিথ্যা তথ্য উপস্থাপন করে জঙ্গি বাহিনী গঠন করছে। এরা নিজেরা বিপথগামি অন্যদেরও বিপথে পরিচালিত করতে সর্বদা উঠে পড়ে লেগে থাকে। আওয়ামী লীগ সরকার কখনই মাদ্রাসা কিংবা ইসলাম বিদ্বেষী নয় যার জলন্ত উদাহরণ সারাদেশে প্রতীয়মান। আজকে সরকার স্কুল-কলেজের সাথে মাদ্রাসা শিক্ষার প্রতি গুরুত্ব দিয়ে নতুন ভবন, বছরের শুরুতে নতুন বই ও শিক্ষকদের বেতন ভাতা সবকিছুই সমতা ফিরিয়ে এনেছে। যাতে করে মাদ্রাসা শিক্ষার প্রতি শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকরা বিরুপ দৃষ্টি না দেন। সরকার মাদ্রাসা শিক্ষার্থীদের সঠিক শিক্ষায় শিক্ষিত হওয়ার চেষ্টা করছে। কোন অবস্থাতেই যেন জঙ্গি তৎপরতা সৃষ্টি হতে না পারে কিংবা মানুষের মনে ভ্রান্ত ধারণা সৃষ্টি না হয় সেদিকে শিক্ষক, অভিভাবক ও পরিচালনা পর্ষদ সদস্যদের সজাগ দৃষ্টি রাখতে হবে।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন, মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ সফিকুর রহমান।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন রায়শ্রী দক্ষিণ ইউপি আওয়ামী লীগের সভাপতি ডা. নিমাই চন্দ্র পাল, সাধারণ সম্পাদক ডা. আবদুর রাজ্জাক, মাদ্রাসার সাবেক অধ্যক্ষ এম এ মমিন, ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা ওয়াহিদুর রহমান, ইউপি সদস্য হেমায়েতুল ইসলাম সুমন প্রমুখ।

এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন টামটা উত্তর ইউপি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ দিদার হোসেন পাটোয়ারী, শেখ ফজিলাতুন্নেছা মুজিব মহিলা মাদ্রাসার অধ্যক্ষ মাওঃ মোঃ আমিনুল ইসলাম, ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি মোঃ ফজলুল হক, ইউপি সদস্য খোরশেদ আলম, ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিমল চন্দ্র ভৌমিক, সাবেক ইউপি সদস্য মোঃ আবু তাহের, আওয়ামী লীগ নেতা তাজুল ইসলাম, ইউপি যুবলীগ আহবায়ক আকতার হোসেন, যুবলীগ নেতা মাহবুব আলম মানিক সহ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ অ্গং সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ ও এলাকার সুধিজন।

আপডেট : বাংলাদেশ সময় : ১১:০৮ পিএম, ২৮ অক্টোবর ২০১৮ খ্রি.রোববার

চাঁদপুর রিপোর্ট : এমআরআর

নিয়মিত আপডেট পেতে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন এবং শেয়ার করুন …

ফেসবুকে মন্তব্য করুন
410 জন পড়েছেন