আমাদের মধ্যে ঘাপটি মেরে থাকা দেশবিরোধী শক্তিকে এখানো বিনাশ করতে পারিনি’

ফরিদগঞ্জ মুক্ত দিবসের আলোচনায়
‘পাক হানাদার বাহিনীকে হারালেও আমাদের মধ্যে ঘাপটি মেরে থাকা দেশবিরোধী শক্তিকে এখানো বিনাশ করতে পারিনি’
…….. ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া এমপি

আনিছুর রহমান সুজন, ফরিদগঞ্জ প্রতিনিধি:
ফরিদগঞ্জ মুক্ত দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে মুক্ত দিবস উদযাপন পরিষদের উদ্যোগে রোববার সকালে ফরিদগঞ্জ উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারস্থ একাত্তরের শহীদ স্মৃতি স্তম্ভে পুষ্পমাল্য অর্পণ করা হয়।

পরে একটি বর্ণাঢ্য র‌্যালী উপজেলা সদরেরর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

ফরিদগঞ্জ পৌরসভা মাঠে দিবস উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া এমপি। এসময় তিনি বলেন, আজ ফরিদগঞ্জ বাসীর জন্য একটি ঐতিহাসিক দিন। আজ আমরা শত্রু মুক্ত হয়েছি। কিন্তু পাক হানাদার বাহিনীকে হারালেও আমাদের মধ্যে ঘাপ্টি মেরে থাকা দেশ বিরোধী শক্তি ও যারা এখনো এদেশকে আবারো পকিস্তান বানানোর স্বপ্ন দেখে তাদের প্রতিহত এবং বিনাশ করতে পারে নি। আজ এখানে উপস্থিত মুক্তিযোদ্ধা , শহীদ পরিবারের সন্তান, মুক্তিযোদ্ধার সন্তান এবং মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি সকলে মিলে জাতির জনক বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার শপথ নিতে হবে। কারণ জাতির জনকের তনয়া জননেত্রী শেখ হাসিনা গত দশ বছরে দেশকে যেভাবে এগিয়ে নিয়ে চলেছেন। তার ধারাবাহিকতা রক্ষার জন্যই আমাদের শপথ নিতে হবে। তিনি বলেন, এই জাতি বীরের জাতি। কখনো কোন অপশক্তির কাছে মাথা নত করেনি। আগামীতেও করবে না। আজ এই ঐতিহাসিক দিনে আমরা শপথ নিবো মুক্তিযোদ্ধাদের আত্মত্যাগের ফসল আমরা ঘরে তুলবই। আর যারা মুক্তিযোদ্ধা সেজে বিএনপি জামাত জোটকে আশ্রয় প্রশয় দিচ্ছেন , তাদের ব্যাপারে আমরা কঠোর হবো। প্রকৃত মুক্তিযোদ্ধারা যাতে তাদের সকল ন্যায্য হিস্যা পায়, তার জন্য কাজ করবো।

মুক্ত দিবস উদযাপন পরিষদের সভাপতি আবুল খায়ের পাটওয়ারীর সভাপতিত্বে ও উপজেলা মুক্তিযোদ্ধা কমা-ার শহিদ উল্যা তপাদারের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা মুক্তিযোদ্ধা কমা-ের ডেপুটি কমান্ডার হাফিজ আহম্মেদ খান, সহকারি কমান্ডার মহসীন পাঠান, ফরিদগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান আবু সাহেদ সরকার, ভাইস চেয়ারম্যান ওয়াহিদুর রহমান রানা, মহিলা ভাইসচেয়ারম্যান রিনা নাসরিন।

 

আপডেট : বাংলাদেশ সময় :০৯:২১ পিএম, ২৫ নভেম্বর ২০১৮ খ্রি. রোববার

চাঁদপুর রিপোর্ট : এমআরআর

নিয়মিত আপডেট পেতে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন এবং শেয়ার করুন …

603 জন পড়েছেন

Recommended For You

অনুমতি ব্যতীত এই সাইটের কোনো সংবাদ, ছবি অন্য কোনো মাধ্যমে প্রকাশ আইনত দণ্ডনীয়