আর্তমানবতায় এগিয়ে এলেন নরওয়ে প্রবাসী সোলায়মান

এন এ রবিউল হাসান লিটন, পঞ্চগড় প্রতিনিধি :

“মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য।” ভুপেন হাজারিকার গানের এ কথা গুলোকে সত্যে পরিণত করতে আর্ত মানবতায় এগিয়ে এলেন নরওয়ে প্রবাসী মোঃ সোলায়মান। বাংলাদেশী বংশোদ্ভুত মোঃ সোলায়মান দীর্ঘ ৪৫ বছর ধরে প্রবাস জীবন কাটাচ্ছেন। বর্তমানে তিনি নরওয়েতে বসবাস করছেন।

প্রবাস জীবনে থেকেও তিনি বাংলাদেশের কথা প্রতিনিয়ত ভাবেন। বাংলাদেশের জন্য তার প্রাণ কেঁদে ওঠে। তাই তিনি যেভাবে সম্ভব বাংলাদেশের দুঃখী ও অসহায় মানুষদের পাশে থাকার চেষ্টা করেন প্রতিনিয়ত।

এরি ধারাবাহিকতায় মোঃ সোলায়মান এবার পঞ্চগড় জেলার দু’জন শারীরিক প্রতিবন্ধির মাঝে দু’টি হুইল চেয়ার এবং শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছেন। তিনি পঞ্চগড় জেলার বোদা থানার বিশিষ্ট সাংবাদিক ও সমাজ সেবক মোঃ মাজহারুল ইসলাম এবং সাংবাদিক ও প্রভাষক এন এ রবিউল হাসান লিটন এর মাধ্যমে বোদা উপজেলার সর্দার পাড়া গ্রামের মোঃ আশরাফুল (৪৫) ও দেবীগঞ্জ উপজেলার উত্তর পাড়া গ্রামের মোছাঃ জমিলা খাতুন (৬০) কে দু’টি হুইল চেয়ার দেন। এবং শীত নিবারণের জন্য কম্বল দেয়া হয়।

বিশিষ্ট সাংবাদিক ও সমাজ সেবক মোঃ মাজহারুল ইসলাম এবং সাংবাদিক ও প্রভাষক এন এ রবিউল হাসান লিটন উপস্থিত থেকে মোঃ আশরাফুল ও মোছাঃ জমিলা খাতুন কে হুইল চেয়ার দু’টি হাতে তুলে দেন। এসময় মোঃ আশরাফুল ও মোছাঃ জমিলা খাতুনের পরিবার-পরিজন ও এলাকাবাসী উপস্থিত ছিলেন।

মোঃ আশরাফুল ও মোছাঃ জমিলা খাতুন এসময় আবেগে আপ্লুত হয়ে পড়েন। তারা বলেন, “আমরা স্বাভাবিক জীবন জাপন করতে পারছিলাম না; এখন থেকে হুইল চেয়ারে করে চলা ফেরা করতে পারবো। আল্লাহ সোলায়মান ভাইকে সুস্থতা ও দীর্ঘায়ু দান করুন”।

আপডেট : বাংলাদেশ সময় : ০৭:৪৫ পিএম, ০৭ নভেম্বর ২০১৮ খ্রি.বুধবার

চাঁদপুর রিপোর্ট : এমআরআর

নিয়মিত আপডেট পেতে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন এবং শেয়ার করুন …

625 জন পড়েছেন

Recommended For You

অনুমতি ব্যতীত এই সাইটের কোনো সংবাদ, ছবি অন্য কোনো মাধ্যমে প্রকাশ আইনত দণ্ডনীয়