bill

মতলব উত্তর টেলিফোন সংযোগ বিকল, বিল গুণছে গ্রাহক

সফিক রানা :
মতলব উত্তর উপজেলায় বাংলাদেশ টেলিফোন এক্সচেঞ্জের অধিকাংশ টেলিফোন সংযোগ বিকল রয়েছে। টেলিফোন এক্সচেঞ্জ বিভাগের অব্যবস্থাপনা, জরাজীর্ণ লাইন মেরামত না করা, গ্রাহকদের অনিহাসহ নানা কারণে টেলিফোন বিভাগ তাদের গ্রাহক হারাচ্ছে।

সরকারি কিছু অফিসে টেলিফোন সংযোগ সচল থাকলেও ব্যক্তি পর্যায়ে নেওয়া সংযোগগুলো বিকল হয়ে আছে দীর্ঘদিন ধরে। কর্তৃপক্ষকে বারবার তাগাদা দিয়েও সংযোগ ঠিক না হওয়ায় টেলিফোন ব্যবহার ছাড়তে বাধ্য হয়েছেন অনেকে।

টেলিফোন বিভাগের কর্মচারী-কর্মকর্তারা চাঁদপুর রিপোর্টকে বলছেন, টেলিফোন এক্সচেঞ্জে কর্মকর্তা-কর্মচারীর সংখ্যা কম থাকায় এবং মেরামতের জন্য উপযুক্ত অর্থ বরাদ্দ না পাওয়ায় বিকল হওয়া সংযোগ মেরামত করা যাচ্ছে না। গ্রাহকদের অভিযোগ, নষ্ট টেলিফোন লাইন মেরামত করতে কোনো উদ্যোগ কর্তৃপক্ষ না নিলেও প্রতি মাসে বিলের কাগজ দেওয়া হচ্ছে তাদের।

মতলব উত্তর টেলিফোন এক্সচেঞ্জ অফিসের ওয়ার্ড চার্জ সাব্বির আহমেদ চাঁদপুর রিপোর্টকে বলেন, এ অফিস থেকে প্রায় একশ’ সংযোগ নিয়েছিলেন গ্রাহকরা। তা এখন কমে কাগজপত্রে ১৮টি রয়েছে। তিনি বলেন, উপজেলা, থানা ও হাসপাতালের লাইন চালু রয়েছে। গাড়ী চলাচল করে ছেংগারচর বাজারের মোড়ের কেবিনেটটি ভেঙ্গে ফেলে। তাই বাজারের লাইনগুলো বন্ধ রয়েছে। তিনি আরো বলেন, মোবাইল ফোনের আগ্রাসনে টেলিফোনের প্রতি আগ্রহ কমে যাওয়ায় সংযোগগুলো ব্যবহার হচ্ছে না বলে জানা গেছে।

ছেংগারচর বাজারের ব্যবসায়ী হাজী শেখ ফরিদ বেপারী চাঁদপুর রিপোর্টকে বলেন, তার টেলিফোনটি দীর্ঘদিন ধরে বিকল। কয়েকবার কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করেও কোন লাভ হয়নি উপরন্তু ২ বছর ধরে প্রতি মাসে বিল দিয়ে যাচ্ছি। টেলিফোন বিভাগ এখন পর্যন্ত এটি মেরামত করে চালু করে দেয়নি।

মতলব উত্তর উপজেলা বাংলাদেশ টেলিফোন এক্সচেঞ্জের দায়িত্বপ্রাপ্ত সুপারভাইজার কেএইচএম খসরু চাঁদপুর রিপোর্টকে বলেন, মোবাইল সেটের কারণে টেলিফোন ব্যবহারকারীর সংখ্যা ক্রমান্বয়ে কমে যাচ্ছে। ছেংগারচর বাজারের রাস্তার মোড়ের কেবিনেটটি কয়েকবার গাড়ী চলাচলে ভেঙ্গে যায়। কয়েক দফা মেরামত করা হয়েছে। কেবিনেটটি অন্যত সরিয়ে নিতে ক্যাবলের প্রয়োজন। ক্যাবল পাওয়া সাপেক্ষে কেবিনেটটি অন্যত্র সরিয়ে নিলেই বাজারের লাইনগুলো সচল করা সম্ভব হবে। টেলিফোনের নষ্ট লাইন মেরামতে নিয়মিত কাজ চলছে বলে দাবি করেন তিনি।

আপডেট : বাংলাদেশ সময় :০৬:০১ পিএম, ১১ নভেম্বর ২০১৮ খ্রি.রোববার

চাঁদপুর রিপোর্ট : এমআরআর

নিয়মিত আপডেট পেতে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন এবং শেয়ার করুন …

705 জন পড়েছেন
শেয়ার করুন