ফরিদগঞ্জ প্রেসক্লাবের সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালন দেখে আমি অভিভূত

0
6

নবাগত উপজেলা নির্বাহী ও প্রশাসনিক কর্মকর্তাদের সাথে ফরিদগঞ্জ সাংবাদিকদের সাথে মতবিনিময়
ফরিদগঞ্জ প্রেসক্লাবের সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালন দেখে আমি অভিভূত

– উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আলী আফরোজ

 

আনিছুর রহমান সুজন :

ফরিদগঞ্জ উপজেলার নব নিযুক্ত নির্বাহী কর্মকর্তা মো. আলী আফরোজ, সহকারি কমিশনার (ভূমি) মমতা আফরিন ও ফরিদগঞ্জ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা হারুন-অর রশিদ চৌধুরীসহ তিন প্রশাসনিক কর্মকর্তা। সদ্য যোগদানকৃত এ কর্মকর্তাবৃন্দ ফরিদগঞ্জ প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে ‘গণমাধ্যম কর্মী ও প্রশাসনিক কর্মকর্তাদের সম্পর্ক’ বিষয়ক মুক্ত আলোচনা করেন।

অনুষ্ঠানে ফরিদগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা তাঁর বক্তব্যে বলেন, বর্তমানে সংবাদপত্র হচ্ছে রাষ্ট্রের ৫ম কলাম। বাকি চারটি কলামকে সমন্বয় করে এ কলামটি। ফরিদগঞ্জ প্রেসক্লাবের সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালন দেখে আমি অভিভূত। আমি আশ্বস্ত এই জন্য যে তারা বেশ ভালোভাবেই রাষ্ট্রের ৫ম কলামের দায়িত্ব পালন করছে।

তিনি বলেন, আমি বিগত দিনে যতগুলো উপজেলায় কাজ করেছি ফরিদগঞ্জের সাংবাদিকদের মত অন্য কোথাও এমনভাবে মতবিনিময়ে মিলিত হইনি।

সাংবাদিকদের উন্মুক্ত প্রশ্নত্তোর পর্বে তিনি বলেন, ফরিদগঞ্জে ফুটপাত দখলসহ নানা ধরনের জটিলতা রয়েছে। তবে সবচেয়ে বড় বিষয় হচ্ছে ফরিদগঞ্জে প্রাণ হিসেবে ডাকাতিয়া নদীকে রক্ষা করা এবং ডাকাতিয়ার হারানো সৌন্দর্য ফিরিয়ে আনা। আমি বিশ্বাস করি সামাজিক আন্দোলনের মাধ্যমে ডাকাতিয়াকে বর্জ মুক্ত করাটা অসম্ভব কিছু নয়। আমি যদি একদল স্বেচ্ছাসেবী তরুণদের পাই তবে প্রয়োজনে আমি নিজেও ডাকাতিয়াকে বাঁচাতে নদীতে নামবো।

এ সময় তিনি আসন্ন জাতীয় নির্বাচনে একটি সুষ্ঠু নির্বাচন উপহার দেয়ার জন্য সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন। আসন্ন জাতীয় নির্বাচন নিয়ে তিনি বলেন, সাংবাদিকদের সহযোগিতা ছাড়া নির্বাচনকে শতভাগ সফল করা সম্ভব নয়।

৬ নভেম্বর মঙ্গলবার সন্ধ্যায় ফরিদগঞ্জ প্রেসক্লাব এ সংগঠনের সভাপতি নূরুন্নবী নোমান’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক প্রবীর চক্রবর্তীর পরিচালনায় মতবিনিময় সভা শুরু হয়।

এ সময় বক্তব্য রাখেন ফরিদগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো.আলী আফরোজ, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মমতা আফরিন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো.জাহাংগীর আলম শিপন, কৃষি কর্মকর্তা মাহবুবুল উপজেলা প্রকৌশলী ড. জিয়াউল ইসলাম মজুমদার, ফরিদগঞ্জ থানা ইনচার্জ মুহাম্মদ হারুন অর রশিদ চৌধুরী।

এর আগে পরিচয় পর্বের পর নবাগত কর্মকর্তাদেরকে ফুল দিয়ে বরণ করেনেন সাংবাদিক কর্মকর্তারা।

সাংবাদিকদের মধ্যে বক্তব্য রাখেন সময় টেলিভিশন ও কালের কণ্ঠের স্টাফ রিপোর্টার ফারুক আহমদ, ফরিদগঞ্জ প্রেসক্লাব’র সাবেক সভাপতি মামুনুর রশিদ পাঠান, জাকির হোসেন সাঈদ, সালাউদ্দিন, মশিউর রহমান, আমান উল্যাহ আমান, আব্দুস সোবহান লিটন, রাসেল হাসান ও নূরুল ইসলাম ফরহাদ।

এ সময় কেন্দ্রীয় আ’লীগের স্বাস্থ্য বিষয়ক উপ-কমিটির সদস্য ডা. বদরুন নাহার। সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন নারায়ন রবিদাস, জাকির হোসেন সকৈত, আনিছুর রহমান সুজন, শরীফ আহম্মেদ, বারাকাত উল্যাহ, তাপস চক্রবর্তী, লিটন কুমার দাস, শাকিল মুশফিক, মামুন পাটওয়ারী, মোশারফ হোসেন ফারুক, আক্তার হোসেন, জসিম উদ্দিন, রিফাত কান্তী সেন এবং রুহুল আমিন খান স্বপন।

আপডেট : বাংলাদেশ সময় : ১০:০২ পিএম, ০৬ নভেম্বর ২০১৮ খ্রি.মঙ্গলবার

চাঁদপুর রিপোর্ট : এমআরআর

নিয়মিত আপডেট পেতে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন এবং শেয়ার করুন …

ফেসবুকে মন্তব্য করুন
25 জন পড়েছেন