‘গ্রাম আদালতের মাধ্যমে হতদরিদ্র মানুষ সহজেই সুবিচার পাচ্ছে’

0
26

গ্রাম আদালতের মাধ্যমে হতদরিদ্র মানুষ অতি সহজেই সুবিচার পাচ্ছে
……….মতলব দক্ষিণ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শাহিদুল ইসলাম

 

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

স্টাফ রিপোর্টার: মতলব দক্ষিণ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শাহিদুল ইসলাম বলেছেন, গ্রাম আদালতের মাধ্যমে হতদরিদ্র মানুষ অতি সহজেই সুবিচার পাচ্ছে। গ্রাম আদালতের কোন বিকল্প নেই। উপজেলা পর্যায়ে সরকারি ও বেসরকারি সংস্থা সমূহের প্রতিনিধিরা কাজের পাশাপাশি গ্রাম আদালত সম্পর্কে সাধারণ মানুষদেরকে অবহিত করতে হবে। বিশেষ করে প্রচার-প্রচারনার মাধ্যমেই জনগণকে সম্পৃক্ত করতে হবে। গ্রাম আদালতের ৫ জনের একটি প্যানেল থাকে। এই প্যানেল বিচারকার্জ সম্পন্ন করে। এই আদালতের উদ্দেশ্য হচ্ছে গ্রামীণ জনপদে সাধারণ মানুষের জন্য বিচারপ্রাপ্তির সুযোগ সৃষ্টি করা বর্তমান সরকারের অন্যতম অঙ্গীকার। এ ক্ষেত্রে গ্রাম আদালত ব্যাপক ভূমিকা রাখছে।

আজ ১৩ নভেম্বর মতলব দক্ষিণ উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা পর্যায়ে সরকারি ও বেসরকারি সংস্থা সমূহের প্রতিনিধিদের জন্য গ্রাম আদালত শীর্ষক অবহিতকরণ কর্মশালায় সভাপতির বক্তব্যে তিনি এ কথাগুলো বলেন।

গ্রাম আদালত, স্থানীয় সরকার চাঁদপুর ডিস্ট্রিক ফ্যাসিলিটেটর (ডিএফ) নিকোলাস বিশ্বাস-এর সঞ্চালনায় বক্তব্য রাখেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. নজরুল ইসলাম, উপজেলা কৃষি কর্মকর্তা দিলরুবা খানম, মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুর রহিম খান, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোঃ রুহুল আমিন, মতলব প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও উপজেলা এনজিও কো-অর্ডিনেটর রোটা. শ্যামল চন্দ্র দাস।

বাংলাদেশে গ্রাম আদালত সক্রিয়করণ ২য় পর্যায় প্রকল্পের অনুষ্ঠানটির সার্বিক সহযোগিতা করেন, জেলা সমন্বয়কারী মোঃ আমিনুর রহমান ও উপজেলা সমন্বয়কারী মোঃ এনামুল হক। সভায় উপজেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ, স্বেচ্ছাসেবী সংগঠনের প্রতিনিধিবৃন্দ, সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। গ্রাম আদালত আইন ও বিধিমালা বিষয়ে সংক্ষিপ্ত ধারনা প্রদান, প্রশ্নোত্তর পর্ব ও সমাপণী পর্বে ধন্যবাদ জ্ঞাপন করা হয়।

 

আপডেট : বাংলাদেশ সময় :০৬:০৫ পিএম, ১৩ নভেম্বর ২০১৮ খ্রি.মঙ্গলবার

চাঁদপুর রিপোর্ট : এমআরআর

নিয়মিত আপডেট পেতে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন এবং শেয়ার করুন …

ফেসবুকে মন্তব্য করুন
270 জন পড়েছেন