এক মাছেই ১০ লাখ টাকার মালিক সেন্টমার্টিনের পাঁচ জেলে

0
1154

জেলা প্রতিনিধি কক্সবাজার :

মঙ্গলবার ভোরে সেন্টমার্টিন দ্বীপের বাসিন্দা আব্দুল গনির নেতৃত্বে পাঁচ জেলে বঙ্গোপসাগরের মাছ শিকারে যান। সাগরে জাল ফেলার অনেক পরে জেলেরা জাল টানা শুরু করেন। জালে আটকা পড়ে বিশালাকার একটি মাছ। কূলে তুলে দেখা যায় পোয়া মাছ এটি।

নারী-পুরুষের যে কোনোা যৌন সমস্যার (যৌন দুর্বলতা, সন্তান না হওয়া, সহবাসে ব্যর্থতা, মেহ-প্রমেহ, দ্রুত বীর্যপাত) সমাধানে ‘নাইট কিং’ ও ‘নাইট কিং গোল্ড’ কার্যকরী। বাংলাদেশের যে কোনো জেলা বা উপজেলায় কুরিয়ার সার্ভিসযোগে ‘নাইট কিং’ পেতে যোগাযোগ করুন : হাকীম মিজানুর রহমান, ইবনে সিনা হেলথ কেয়ার, যোগাযোগ করুন : (সকাল ১০টা থেকে রাত ০৮ টা (নামাজের সময় ব্যতীত) +88 01777988889
এছাড়াও শ্বেতী রোগ, ডায়াবেটিস, অশ্ব (গেজ, পাইলস, ফিস্টুলা), হার্টের ব্লকেজ, শ্বেতপ্রদর, রক্তপ্রদর ইত্যাদি রোগের চিকিৎসা দেয়া হয়।
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

ওজন দিয়ে দেখা যায় মাছটির ওজন ৩৪ কেজি। জেটিঘাটে আনলে মাছটি দেখতে ভিড় জমে উৎসুক মানুষের। এটি বিক্রি হয় ১০ লাখ টাকায়। এক মাছেই ভাগ্য সুপ্রসন্ন হওয়ায় আনন্দে আত্মহারা জেলেরা।

কক্সবাজারের সেন্টমার্টিনে জেলেদের জালে ৩৪ কেজি ওজনের বিশালাকার এ পোয়া মাছটি ধরা পড়েছে।

দ্বীপের ইউপি সদস্য মোহাম্মদ হাবিব জানান, মাছটি ফজল করিম নামে এক স্থানীয় মাছ ব্যবসায়ী আট লাখ টাকায় প্রথমে কিনে নেন। পরে তিনি চট্টগ্রামের এক মাছ ব্যবসায়ীর কাছে তা ১০ লাখ টাকায় বিক্রি করেন। একটি মাছেই ভাগ্য সুপ্রসন্ন হওয়া জেলেদের সাধুবাদ জানাচ্ছেন সবাই।

টেকনাফ উপজেলা মৎস্য কর্মকর্তা দেলোয়ার হোসেন বলেন, পোয়া মাছের পেটের ভেতর ‘পদনা’ নামে বিশেষ একটি অংশ থাকে। স্থানীয় ভাষায় এটাকে ‘ফুলা’ বলে, যা ওষুধ তৈরিতে ব্যবহৃত হয়। এই ‘পদনা’ শুকিয়ে ওষুধের কাঁচামাল হিসেবে বিদেশে রফতানি করা হয়। বড় মাছটি অনেক বয়সী হতে পারে। এর পদনাটির কার্যক্ষমতাও বাড়ন্ত থাকবে।

 

আপডেট : বাংলাদেশ সময় :০৯:৪৩ এএম, ১৪ নভেম্বর ২০১৮ খ্রি.বুধবার

চাঁদপুর রিপোর্ট : এমআরআর

নিয়মিত আপডেট পেতে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন এবং শেয়ার করুন …

 

ফেসবুকে মন্তব্য করুন
580 জন পড়েছেন