শাহরাস্তিতে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ সম্পন্ন

0
15

মো. জামাল হোসেন, শাহরাস্তি প্রতিনিধি :
“প্রাতিষ্ঠানিক ডেলিভারী বৃদ্ধি করি পরবর্তী পরিবার পরিকল্পনা পদ্ধতি নিশ্চিত করি এ প্রতিবাদ্যকে সামনে রেখে” শাহরাস্তিতে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ সম্পন্ন হয়েছে।

উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের আয়োজনে ২৪-২৯ নভেম্বর পর্যন্ত এ সেবা সপ্তাহ উদযাপন করা হয়।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

আয়োজন সূত্রে জানায় উপজেলার ১০টি ইউনিয়ন ক্লিনিক ও উপজেলা পরিবার পরিকল্পনার কার্যালয়ে উপজেলার বিভিন্ন এলাকা থেকে আগত নারী-পুরুষদের এ সেবা প্রদান করা হয়। সেবা সপ্তাহে যে সেবা প্রদান করা হয়। তা হলো:- স্থায়ী পদ্ধতি- ক) লাইগেশন (মহিলাদের জন্য) খ) ভ্যাসেকটমি (পুরুষদের জন্য), দীর্ঘমেয়াদী সেবা- ক) আইইউডি, খ) ইমপ্যান্ট, অস্থায়ী পদ্ধতি- ক) কনডম, খ) বডি, গ) ইনজেকটেবল। এছাড়াও অন্যান্য সেবা- যেমন: গর্ভবর্তী সেবা, প্রসবকালীন সেবা, প্রসব পরবর্তী সেবা, সাধারণ স্বাস্থ্য সেবা, বয়ঃ সন্ধিকালীন কিশোর/কিশোরীদের সেবা ও পরামর্শসহ বিভিন্ন সেবা প্রদান করা হয়।

উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা কার্যালয়ের মেডিক্যাল অফিসার মোঃ তানভীর আহমেদ এর সভাপতিত্বে উপ-পঃপঃ কর্মকর্তা মোঃ ফারুক হোসেন এর সঞ্চালনায় সেবা সপ্তাহে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ কামরুজ্জামান মিন্টু, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মানিক লাল, মেহের উত্তর ইউপি চেয়ারম্যান মোঃ মনির হোসেন প্রমুখ।

 

আপডেট : বাংলাদেশ সময় :০৯:১০ পিএম, ২৯ নভেম্বর ২০১৮ খ্রি. বৃহস্পতিবার

চাঁদপুর রিপোর্ট : এমআরআর

নিয়মিত আপডেট পেতে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন এবং শেয়ার করুন …

ফেসবুকে মন্তব্য করুন
112 জন পড়েছেন