breking news

ইনু-পলক-হানিফ জয়ী

চাঁদপুর রিপোর্ট প্রতিবেদক :

জয় পেয়েছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, তথ্য ও যোগাযোগপ্রযুক্তি বিষয়ক প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। এছাড়া জয় পেয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ।

কুষ্টিয়া- ২ (মিরপুর ও ভেড়ামারা) আসনে জয়ী হয়েছেন নৌকার প্রার্থী তথ্যমন্ত্রী ও জাসদের (ইনু) সভাপতি হাসানুল হক ইনু। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন ধানের শীষের প্রার্থী ২০ দলীয় জোটের জাতীয় পার্টির (জাফর) আহসান হাবীব লিংকন।

কুষ্টিয়া-৩ (সদর) আসনে জয়ী হয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. মাহবুব-উল-আলম হানিফ। ওই আসনে তার নিকটতম প্রার্থী বিএনপির জাকির হোসেন সরকার।

নাটোর-৩(সিংড়া) আসনে জয়ী হয়েছেন তথ্য ও যোগাযোগপ্রযুক্তি প্রতিমন্ত্রী আওয়ামী লীগের প্রার্থী জুনাইদ আহমেদ পলক। তার নিকটতম প্রার্থী বিএনপির দাউদার মাহমুদ।

রোববার একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ করা হয়।

ভোটে কারচুপি, অনিয়ম, জালিয়াতি ও দুর্নীতির অভিযোগ তুলে দেশের ৩০টি আসনে জাতীয় ঐক্যফ্রন্ট ও স্বতন্ত্র প্রার্থীরা নির্বাচন বর্জন করেছেন। ঢাকা-১ আসন, সাতক্ষীরা, বাগেরহাট, হবিগঞ্জ, নাটোর, গাইবান্ধা, জয়পুরহাট, নীলফামারী, শেরপুর, জামালপুর, যশোর, ময়মনসিংহ, রাজবাড়ী, গাজীপুর, খুলনা ও কিশোরগঞ্জ, রাজশাহী, ঠাকুরগাঁও, বগুড়া, সিরাজগঞ্জ, ঝিনাইদহ ও টাঙ্গাইলের বিভিন্ন আসনের প্রার্থীরা নির্বাচন বর্জন করেছেন।

এদিকে, প্রত্যাশা অনুযায়ী নির্বাচন ফলাফল হয়েছে বলে মন্তব্য করেছে আওয়ামী লীগ। আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুর রহমান বলেছেন, গোটা জাতি আজ আনন্দিত। আমাদের প্রত্যাশিত নির্বাচন হয়েছে। একাদশ জাতীয় সংসদ নির্বাচন শেষে রোববার বিকেল সাড়ে ৫টায় রাজধানীর ধানমন্ডির আওয়ামী লীগ সভানেত্রীর কার্যালয়ে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, অবাধ, সুষ্ঠু, শান্তিপূর্ণ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। বিক্ষিপ্ত কিছু ঘটনা ঘটেছে। সেসব ঘটনায় ১৬ জন মারা গেছে। এদের ১১ জনই আওয়ামী লীগের কর্মী। দু জন আনসার সদস্য।

433 জন পড়েছেন
শেয়ার করুন