mashrafe

নড়াইল-২ আসনে মাশরাফি বিন মুর্তজা বিজয়ী

 

চাঁদপুর রিপোর্ট প্রতিবেদক :

নড়াইল-২ আসনে ২ লাখ ৭১ হাজার ২১০ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ প্রার্থী মাশরাফি বিন মুর্তজা।

নড়াইল-২ আসনে বিএনপির মনোনিত প্রার্থী ড. ফরিদুজ্জামান ফরহাদ ভোট দিয়েছেন লোহাগড়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট প্রদান করেন। আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ও বাংলাদেশ ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা শহরের আলাদাতপুর এলাকার ভোটার। মাশরাফি বিন মর্তুজা পৌরসভার ৪নং ওয়ার্ডের এক নম্বর ভোটার এবং তার সহধর্মিনী সুমনা হক সুমি এক নম্বর মহিলা ভোটার। তারা ১২ টার পর ভোট দিবেন নড়াইল টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে। তার আগে মাশরাফি ও সুমি সদর উপজেলা ও লোহাগড়া উপজেলার বিভিন্ন কেন্দ্রে পরিদর্শন করেন।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, নড়াইল-১ আসনটি কালিয়া উপজেলা, একটি পৌরসভা ও সদর উপজেলার কলোড়া, বিছালী, সিঙ্গাশোলপুর, সেখহাটী ও ভদ্রবিলা এ পাঁচ ইউনিয়ন নিয়ে গঠিত। এখানে মোট ভোটার সংখ্যা ২ লাখ ৩৮ হাজার ১৭৪ জন এর মধ্যে পুরুষ ভোটার একলাখ ১৮ হাজার ৯৮১ জন এবং মহিলা ভোটার রয়েছে একলাখ ১৯ হাজার ১৯৩ জন। ভোট কেন্দ্র রয়েছে ১০২ টি, ভোটের কক্ষ রয়েছে ৪৮৭ টি।

নড়াইল-২ আসনে নড়াইল ও লোহাগড়া পৌরসভাসহ সদর উপজেলায় আটটি ইউনিয়ন এবং লোহাগড়ার ১২টি ইউনিয়ন রয়েছে। এখানে ভোটার সংখ্যা ৩ লাখ ১৭ হাজার ৮৪৪ জন। এর মধ্যে নারী ভোটার ১ লাখ ৬০ হাজার ৭’শ ৬ এবং পুরুষ ভোটার ১ লাখ ৫৭ হাজার ১৩৮ জন। কেন্দ্র-১৪০টি এবং ভোট কক্ষ রয়েছে ৬৪৮ টি। ভোট কেন্দ্র রয়েছে ১৪০টি এবং ভোট কক্ষ রয়েছে ৬৪৮ টি।

আইন শৃঙ্খলা রক্ষায় আনসার, পুলিশ, র‌্যাব, বিজিবি ও সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে বলে জানান, জেলা রিটানিং কর্মকর্তা আনজুমান আরা।

709 জন পড়েছেন
শেয়ার করুন