panchogor n

পঞ্চগড়ের দু’টি আসনে ২ জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

এন এ রবিউল হাসান লিটন, পঞ্চগড় প্রতিনিধি:

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে পঞ্চগড়ের দু’টি আসনে ২ জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করেছে জেলা রিটার্নিং অফিসার ও পঞ্চগড় জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন।

২ ডিসেম্বর (রোববার ) দুপুরে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে মনোনয়নপত্র যাচাই বাছাই এর সময় পঞ্চগড়-১ আসনে বিএনপির মনোনীত প্রার্থী তৌহিদুল ইসলাম এবং পঞ্চগড়-২ আসনে বিএনপির মনোনীত প্রার্থী ফরহাদ হোসেন আজাদের মনোনয়নপত্র বাতিল করা হয়।

তৌহিদুল ইসলাম পঞ্চগড় পৌরসভার মেয়রের পদ থেকে পদত্যাগ না করায় এবং ক্রটিপুর্ন মনোনয়ন দাখিল করায় ফরহাদ হোসেন আজাদের মনোনয়নপত্র বাতিল করা হয়।

এসময় পঞ্চগড়-১ আসনে ৯ জন মনোনয়ন পত্র দাখিলকৃত প্রার্থীদের মধ্যে ৮ জন এবং পঞ্চগড়-২ আসনে ৮ জন মনোনয়ন পত্র দাখিলকৃত প্রার্থীর মধ্যে ৭ জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষনা করেন।

মনোনয়নপত্র বাতিল হওয়া প্রার্থীরা আগামী তিন দিনের মধ্যে নির্বাচন কমিশন বরারব আপিল করতে পারবেন।

উল্লেখ্য, আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পঞ্চগড়ের দু’টি আসনে মোট ১৭ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেন। ২ জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হওয়া ১৫ জন প্রার্থীকে বৈধ প্রার্থী হিসেবে ঘোষণা করা হয়। বৈধ প্রার্থীরা হলেন, পঞ্চগড়-১ আসনে সাবেক সংসদ সদস্য মজাহারুল হক প্রধান আওয়ামী লীগ, ব্যারিস্টার নওশাদ জমির বিএনপি, বর্তমান সংসদ সদস্য নাজমুল হক প্রধান স্বতন্ত্র, আবু সালেক জাতীয় পার্টি, আল রাশেদ প্রধান জাগপা, মোঃ সুমন রানা জাকের পার্টি, মোঃ হাবিবুর রহমান ন্যাশনাল পিপলস পার্টি এবং মোঃ আব্দুল্লাহ ইসলামী আন্দোলন বাংলাদেশ।

পঞ্চগড়-২ আসনে, বর্তমান সংসদ সদস্য এ্যাডঃ মোঃ নূরুল ইসলাম সুজন আওয়ামীলী, নাদিরা আকতার বিএনপি, লুৎফর রহমান রিপন জাতীয় পার্টি, ব্যারিস্টার তাসমিয়া প্রধান জাগপা, আশরাফুল আলম সিপিবি, ফয়জুর রহমান মিঠু ন্যাশনাল পিপলস পার্টি এবং মোঃ কামরুল হাসান প্রধান ইসলামী আন্দোলন বাংলাদেশ।

আপডেট : বাংলাদেশ সময় :০৫:১০ পিএম, ০২ ডিসেম্বর ২০১৮ খ্রি. রোববার

চাঁদপুর রিপোর্ট : এমআরআর

নিয়মিত আপডেট পেতে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন এবং শেয়ার করুন …

477 জন পড়েছেন
শেয়ার করুন