বিএনপি নেতা এহসানুল হক মিলনের জামিন

0
298

মিজানুর রহমান রানা :

চাঁদাবাজি ও নাশকতার অভিযোগে করা ছয় মামলায় সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী ও বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আ ন ম এহসানুল হক মিলনকে হাইকোর্টের দেয়া জামিন স্থগিত চেয়ে করা আবেদন ‘নট টুডে’ করেছেন আপিল বিভাগের চেম্বার জজ আদালত। এর ফলে মিলনের জামিন বহাল থাকলো।

http://picasion.com/

রাষ্ট্রপক্ষের করা আবেদনের শুনানিতে সোমবার আপিল বিভাগের বিচারপিত মো. নুরুজ্জামানের চেম্বার জজ আদালত এ আদেশ দেন। আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মো. মমতাজ উদ্দিন ফকির। তার সঙ্গে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার ড. বশির উল্লাহ। উপস্থিত ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল বশির উল্লাহ জানান, এর আগে গত ১২ ডিসেম্বর মিলনকে জামিন দেন হাইকোর্ট। ওই জামিন স্থগিত চেয়ে করা আবেদন শুনানি হয়নি। মিলনের পক্ষে তার সিনিয়র আইনজীবী উপস্থিত না থাকায় সময় আবেদন করা হয়েছে। সময় আবেদনের শুনানি নিয়ে ‘নট টুডে’ করেন চেম্বার জজ আদালত।

গত ১২ ডিসেম্বর মিলনকে অনন্তর্বর্তীকালীন জামিন দিয়েছেন হাইকোর্ট। ওই দিন তার আইনজীবী জানান, ১৪টি মামলায় জামিন আবেদন শুনানিতে ১৩টিতে জামিন দেন। আরো বেশ কিছু মামলা থাকায় আপাতত এহসানুল হক মিলনের মুক্তি মিলছে না।

২৩ নভেম্বর ভোররাতে চাঁদপুর জেলার এডিশনাল এসপি মিজানুর রহমান ও জেলা ডিবি’র ওসি মামুনের নেতৃত্বে চট্টগ্রাম চকবাজারের ৪৫২ গোয়াসি বাগান রোডের এক বন্ধুর বাসা থেকে গ্রেফতার করা হয় বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী এহসানুল হক মিলনকে। এরপর থেকে তিনি চাঁদপুর কারাগারে আছেন।

প্রকাশিত: ০৭:০৩ পিএম, ৩১ ডিসেম্বর ২০১৮

ফেসবুকে মন্তব্য করুন
1,360 জন পড়েছেন
http://picasion.com/