boda bijoy

বোদায় মহান বিজয় দিবস পালন

এন এ রবিউল হাসান লিটন, পঞ্চগড় প্রতিনিধিঃ

পঞ্চগড়ের বোদা উপজেলায় যথাযথ মর্যাদায় মহান বিজয় দিবস পালিত হয়েছে।

১৬ ডিসেম্বর (রবিবার) বিভিন্ন কর্মসুচির মধ্য দিয়ে দিবসটি উদযাপিত হয়। ভোর সাড়ে ৬ টায় ৩১ বার তোপধ্বনীর মধ্য দিয়ে দিবসের সুচনা করা হয়। এর পরে উপজেলা প্রশাসনের পক্ষে কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পস্তবক অর্পন করা হয়। উপজেলা প্রশাসনের পরেপরে বীর মুক্তিযোদ্ধা গণ, বাংলাদেশ আওয়ামীলীগ, বোদা পৌরসভা, বোদা থানা, বোদা প্রেসক্লাব, বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক সংগঠন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান সহ সর্বস্তরের মানুষ শহীদ মিনারে পুস্পস্তবক অর্পন করে শহীদদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন।

সকাল ৮ টায় বোদা সরকারি মডেল স্কুল এন্ড কলেজ মাঠে জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ মাহমুদ হাসান জাতীয় পতাকা উত্তোলন করেন। এসময় বোদা থানার অফিসার ইনচার্জ আবু হায়দার মোঃ আশরাফুজ্জামান উপস্থিত ছিলেন। শান্তির প্রতীক পায়রা ও বেলুন উড়িয়ে কর্মসুচির উদ্বোধন করা হয়। এর পর রজনিগন্ধা ফুল দিয়ে জাতির শ্রেষ্ট সন্তান বীর মুক্তিযোদ্ধাদের বরণ করা হয়। এসময় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠা কুচকাওয়াজ প্রদর্শন করে।

পরে বোদা উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ মাহমুদ হাসান এর সভাপতিত্বে উপজেলা প্রশাসন ও বোদা পৌরসভার যৌথ উদ্যোগে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে মুক্তিযোদ্ধাদের এক সংর্বধনা প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এসময় বোদা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও পৌর মেয়র এ্যাডঃ ওয়াহিদুজ্জামান সুজা, সাধারণ সম্পাদক ফারুক আলম টবি, উপজেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুর রহমান, সাবেক ডেপুডি কমান্ডার আবুল কাশেস প্রমুখ বক্তব্য রাখেন।

প্রকাশিত : ১৬ ডিসেম্বর ২০১৮ খ্রি. রোববার

610 জন পড়েছেন
শেয়ার করুন