temple

মন্দিরের প্রসাদ খেয়ে ১১ জনের মৃত্যু, অসুস্থ ৮১

প্রকাশিত: ০৮:৪৬ এএম, ১৫ ডিসেম্বর ২০১৮

মন্দিরের প্রসাদ খেয়ে ১১ জনের মৃত্যু, অসুস্থ ৮১

আন্তর্জাতিক ডেস্ক :

ভারতের কর্ণাটক রাজ্যে মন্দিরের প্রসাদ খেয়ে ১১ জনের মৃত্যু ও অসুস্থ হয়েছেন কমপক্ষে ৮১ জন। হাসপাতালে চিকিৎসাধীন অসুস্থদের মধ্যে ১১ জনের অবস্থা আশঙ্কাজনক। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

পুলিশের এক মুখপাত্রের বরাত দিয়ে বিবিসি বলছে, গত শুক্রবার কর্ণাটক রাজ্যের চমরাজনগর জেলার মারাম্মা নামের ওই মন্দিরে ঘটনাটি ঘটে। ওই মন্দিরে উপাসনার সময়ে দেওয়া প্রসাদ খেয়ে এ হতাহতের ঘটনা ঘটেছে বলে জানিয়েছে স্থানীয় কর্তৃপক্ষ। স্বাস্থ্য কর্মকর্তা ও স্থানীয় গণমাধ্যমগুলো ধারণা করছে, মন্দিরের ওই খাবারগুলো বিষাক্ত ছিল।

এ ঘটনায় দুই জনকে আটক করেছে পুলিশ। অসুস্থদের বিভিন্ন স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাছাড়া হাসপাতাল কর্তৃপক্ষ সূত্রে জানা যায়, হাসপাতালে চিকিৎসাধীন ৮১ জনের মধ্যে ১১ জনের অবস্থা আশঙ্কাজনক।

মন্দিরে ওই অনুষ্ঠানে অংশ নেয়া এক ব্যক্তি বলেন, আমরা অনুষ্ঠানে উপস্থিত ভক্তদের টমেটো মিশ্রিত ভাত খেতে দিয়েছিলাম কিন্তু সেখান থেকে গন্ধ আসছিল। যারা টমেটো মিশ্রিত ভাত না খেয়ে ফেলে দেয় তারা ভালো আছে। আর যারা ওই গন্ধযুক্ত ভাত খেয়েছে কিছুক্ষণ পর তারা বমি করা শুরু করে ও পেট ব্যাথা করছে বলে জানায়।

ওই এলাকায় হিন্দু ধর্মালম্বীদের কাছে মন্দিরটি বেশ জনপ্রিয়। গতকাল শুক্রবার সেখানে অনুষ্ঠান উপলক্ষ্যে আশেপাশের গ্রামগুলো থেকে অনেক মানুষ মন্দিরটিতে উপস্থিত হয়।

589 জন পড়েছেন
শেয়ার করুন