sah

শাহরাস্তিতে ডিজিটাল উপায়ে ভাতা প্রদানে সচেতনতামূলক কর্মসূচি

আপডেট : বাংলাদেশ সময় :০৬:৩০ পিএম, ১০ ডিসেম্বর ২০১৮ খ্রি. সোমবার

মো. জামাল হোসেন, শাহরাস্তি প্রতিনিধি :
চাঁদপুর জেলার শাহরাস্তিতে সামাজিক নিরাপত্তা বেষ্টনী কার্যক্রমের ভাতাসমূহ ডিজিটাল উপায়ে প্রদানের জন্য ভাতাভোগীদের নিয়ে সচেতনতামূলক কর্মসূচি অনুষ্ঠিত হয়।

আজ ১০ ডিসেম্বর সোমবার বেলা ১১টায় উপজেলা সমাজসেবা কার্যালয়ের আয়োজনে ও এটুআই প্রোগ্রাম, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সহযোগিতায় উপজেলা পরিষদ মিলনায়তনে এটি অনুষ্ঠিত হয়।

শাহরাস্তি উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোঃ মনিরুল ইসলামের সভাপতিত্বে ও সমাজকর্মী মোঃ আওলাদ হোসেনের সঞ্চালনায় সচেতনতামূলক সভায় বক্তব্য রাখেন জনপ্রতিনিধি শাহরাস্তি পৌর মেয়র হাজী আব্দুল লতিফ।

এ সময় উপস্থিত ছিলেন শাহরাাস্তি প্রেসক্লাবের সভাপতি কাজী হুমায়ুন কবির, শাহরাস্তি পৌর প্যানেল মেয়র মোঃ বাহার উদ্দিন বাহার, উপজেলা মুক্তিযুদ্ধ কমান্ড কাউন্সিলের সহকারী কমান্ডার মোঃ শাহজাহান পাটওয়ারী ও পৌরসভার সকল ওয়ার্ড কাউন্সিলর এবং বিভিন্ন ভাতাভোগীবৃন্দ।

উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মনিরুল ইসলাম তার স্বাগত বক্তব্যে বলেন, ডিজিটাল উপায়ে ভাতা প্রদানের জন্য ইলেকট্রনিক একাউন্টের মাধ্যমে ভাতা পরিশোধ করা হবে। তাই ভাতাভোগীগণকে সচেতন করার লক্ষ্যে এ সভা আয়োজন করা হয়।

তিনি আরও জানান, উপজেলা তথ্যসেবা কেন্দ্রের মাধ্যমে ইলেকট্রনিক একাউন্ট করা হবে, শাহরাস্তি পৌরসভা ও উপজেলার সকল ইউনিয়নের ভাতা ভোগীদের। যে ইউনিয়নের ভাতাভোগীদের যে তারিখে ইলেকট্রনিক্স একাউন্ট তেরি হবে ভাতা ভোগীগণ স্বশরীরে উপস্থিত থাকতে হবে এবং আসার সময় ভাতা ভোগীদের মূল এনআইডি কার্ড সাথে আনতে হবে। নিজের অথবা পরিচিত নিকটতম আত্মীয়ের মোবাইল নাম্বার নমিনীর এনআইডি কার্ডের সত্যায়িত কপি ও ভাতা ভোগীদের ভাতা বই সাথে নিয়ে আনতে হবে। এ সচেতনতামূলক সভা সকল ইউনিয়নে ভাতা ভোগীদের নিয়ে আগামী ১৫ডিসেম্বর পর্যন্ত পর্যায়ক্রমে চলবে।

390 জন পড়েছেন
শেয়ার করুন