মতলবে সাবেক মন্ত্রী পুত্রের গুলিবর্ষণে আহত ১০

0
5836
গ্রামবাসীর রোষানলে অবরুদ্ধ আনিস পুলিশী পাহারায় এলাকা ত্যাগ
মতলবে সাবেক মন্ত্রী পুত্রের গুলিবর্ষণে আহত ১০

সফিক রানা, মতলব উত্তর প্রতিনিধি :
চাঁদপুরের মতলব উত্তর উপজেলার সুগন্ধি গ্রামবাসীর উপর অতর্কিত গুলি বর্ষণ করে জাতীয় পার্টির সাবেক মন্ত্রী মেজর জেনারেল (অব.) শামসুল হক-এর ছেলে আনিসুল হক। গুলিতে নিক্সন (২৮), মাজহারুল (২৬)’সহ অন্তত ১০জন গুরুতর আহত হয়। আতংকিত হয়ে গ্রামবাসী আনিসের লোকজনের উপর হামলা করে। আনিসুল হককে অবরুদ্ধ করে রাখে গ্রামবাসী।

খবর পেয়ে মতলব উত্তর থানা পুলিশ এবং উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও অতিরিক্ত দায়িত্বরত নির্বাচন অফিসার শুভাশিষ ঘোষ ঘটনাস্থলে পৌছে আনিসুল হককে উদ্ধার করে। পরিবেশ নিয়ন্ত্রণে এনে আনিসুল হকের নিরাপত্তার জন্য এলাকা ত্যাগ করার জন্য বলা হয়। আনিসুল হক স্ব-স্ত্রীক এলাকাবাসীর তোপের মুখে বাড়ি ত্যাগ করে ঢাকায় যেতে বাধ্য হয়।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

শুক্রবার দুপুরে সুগন্ধি গ্রামের লোকজন মসজিদে জুম্মার নামাজ আদায় করতে যাওয়ার সময় আনিসুল হকের নেতৃত্বে কয়েকজন বখাটে গ্রামবাসীকে উদ্দেশ্য করে অকথ্য ভাষায় গালমন্দ করতে থাকে। এতে গ্রামবাসী বাধা দিলে দু’পক্ষ উত্তেজিত হয়ে পড়ে। ঘটনার এক পর্যায়ে আনিসুল হক পিস্তল ও শর্টগান দিয়ে ৬-৭ রাউন্ড গুলি ছুড়ে। গুলির বিকট শব্দে গ্রামবাসী আতংকিত হয়ে পড়ে। পরে গ্রামবাসীর তোপের মুখে নিজ বাড়ি ত্যাগ করতে বাধ্য হয় আনিসুল হক।

প্রত্যক্ষদর্শীরা জানান, আনিসুল হক ত্রাণমন্ত্রী মায়া চৌধুরীর বিশ্বস্ততার সুযোগ নিয়ে ছেংগারচর পৌরসভার মেয়র রফিকুল আলম জজ এর সহায়তায় সুগন্ধি ও আশপাশের বিভিন্ন গ্রামের লোকজনের উপর জুলুম নির্যাতন, মামলা, হামলা, নারী সংঘটিত বিভিন্ন ঘটনা ঘটানোসহ নানা অপকর্ম করে আসছিল। এমন কোন অপকর্ম নেই করেনি আনিস গং এমনই অভিযোগ গ্রামবাসীর। আনিসের দলে কাজ না করলে এলাকার নিরীহ মানুষকে মাদক দিয়ে পুলিশে হয়রানি’সহ তার নিজস্ব বাহিনী দিয়ে টর্চার সেলে নিয়ে নির্যাতন করতো। তার জুলুম নির্যাতনের কারণে অনেক নিরীহ লোকজন দীর্ঘদিন মাতৃভূমিতে আসতে পারেনি। সন্তান উপস্থিত হতে পারেনি পিতা-মাতার জানাযায়। সুগন্ধি গ্রামে জলাধার, পুকুর দখল ও বাহাদুরপুর চরে জমি দখল করে গরুর খামার করেছে। প্রতিবাদ করলে তাকে প্রাননাশে হুমকি দেয়াসহ মামলা মোকদ্দমায় জড়িয়ে দিতো।

মতলব উত্তর থানার ওসি মো. কবির হোসেন, পুলিশ পরিদর্শক (তদন্ত) মুরশেদুল আলম ভূঁইয়া, এসআই জসিম উদ্দিন-২, এসআই আনিসুল হক, এএসআই আনিসুল হক চৌধুরী’সহ সঙ্গীয় ফোর্স ঘটনাস্থলে পৌছে ঘটনা নিয়ন্ত্রণে আনে। আনিসের অত্যাচার থেকে রেহাই পেয়ে আনন্দ মিছিল বের সুগন্ধি গ্রামবাসী। মিছিলে গ্রামের নারী-পুরুষ মিছিলে স্বতস্ফুর্তভাবে অংশগ্রহণ করে আনন্দ প্রকাশ করে।

ফেসবুকে মন্তব্য করুন
859 জন পড়েছেন