জাতীয় পার্টির বিজয়ী হলেন যারা

0
212

চাঁদপুর রিপোর্ট ডেস্ক :

| প্রকাশিত : ৩১ ডিসেম্বর ২০১৮, ১০:৪০

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২২ আসনে জয় পেয়েছে জাতীয় পার্টি (এরশাদ) । রবিবার ২৯৯টি আসনের মধ্যে ২৯৮টি আসনের বেসরকারি ফল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)।

সোমবার ভোরের দিকে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবন থেকে দল ভিত্তিক ফলাফল ঘোষণা করেন ইসি সচিব হেলালুদ্দীন আহমদ।

হেলালুদ্দীন জানান, ২৯৮টি আসনের ফলাফলা ঘোষণা করা হচ্ছে বাকী দুটি আসনের মধ্যে একটিতে প্রার্থীর মৃত্যুজনিত কারণে ওই আসনের নির্বাচন আগামী ২৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে। অন্যদিকে ব্রাহ্মণবাড়িয়ার একটি আসনের তিন কেন্দ্রের ভোট স্থগিত থাকায় ওই আসনের ফলাফল স্থগিত করা হয়েছে।

জাতীয় পার্টির চেয়ারম্যান, কো-চেয়ারম্যান ও মহাসচিব তিনজনেই নির্বাচিত হয়েছেন। আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোটের অংশ হয়ে জাতীয় পার্টি (এরশাদ) ২৬টি আসনে এবং ১৪৮টি আসনে উন্মুক্ত প্রার্থী দেয়। তবে মহাজোটের অংশ হলেও ‘লাঙ্গল’ প্রতীকেই নির্বাচনে অংশ নেয় জাপা।

লাঙল প্রতীকে ভোটে অংশ নিয়ে ঢাকা বিভাগে জিতেছেন পাঁচজন। এরা হলেন, আবু হোসেন বাবলা (ঢাকা-৪), কাজী ফিরোজ রশীদ (ঢাকা-৬), মুজিবুল হক (কিশোরগঞ্জ ৩), লিয়াকত হোসেন খোকা (নারায়ণগঞ্জ-৩) ও সেলিম ওসমান (নারায়ণগঞ্জ-৫)।

জাতীয় পার্টির ঘাটি হিসেবে পরিচিত রংপুর বিভাগ। এই বিভাগে সবচেয়ে বেশি ৭টি আসনে জয় পেয়েছে লাঙল। এ বিভাগে জয়ীরা হচ্ছেন, রানা মোহাম্মদ সোহেল (নীলফামারী-৩), আহসান আদেলুর রহমান (নীলফামারী-৪), মসিউর রহমান রাঙ্গা (রংপুর-১), এইচ এম এরশাদ (রংপুর-৩), জি এম কাদের (লালমনিরহাট-৩), পনির উদ্দিন আহমেদ (কুড়িগ্রাম-২) ও শামীম হায়দার পাটোয়ারী (গাইবান্ধা-১)।

চট্টগ্রাম বিভাগে দুটি আসনে জয়ী হয়েছে জাতীয় পার্টি। ফেনী-৩ আসনে জিতেছেন সাবেক সেনা কর্মকতা মাসুদ উদ্দিন চৌধুরী এবং চট্টগ্রাম-৫ আসনে জয়ী হয়েছেন বন ও পরিবেশ মন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ।

সিলেটে সুনামগঞ্জ-৪ আসনে জয়ী হয়েছেন পীর ফজলুর রহমান। বরিশাল বিভাগে লাঙল প্রতীকে জয় পেয়েছেন গোলাম কিবরিয়া টিপু (বরিশাল-৩), নাসরিন জাহান রত্না (বরিশাল-৬) , তিনি জাতীয় পার্টির সাবেক মহাসচিব রুহুল আমিন হাওলাদারের স্ত্রী ও বর্তমান সংরক্ষিত আসনের এমপি। রুস্তম আলী ফরাজী (পিরোজপুর-৩) তিনিও বর্তমান সংসদ সদস্য।

রাজশাহী বিভাগে জয় পেয়েছেন দুজন, শরিফুল ইসলাম জিন্নাহ (বগুড়া-২) ও নুরুল ইসলাম তালুকদার (বগুড়া-৩) তারা উভয়েই বর্তমান সংসদ সদস্য।

ময়মনসিংহ বিভাগে লাঙল প্রতীকে জয় পেয়েছেন দলটির কো-চেয়ারম্যান রওশন এরশাদ (ময়মনসিংহ-৪) ও ফখরুল ইমাম (ময়মনসিংহ-৮)। তারাও বর্তমান সংসদ সদস্য।

ফেসবুকে মন্তব্য করুন
319 জন পড়েছেন