২৯৯টি আসনের মধ্যে কোন দল কত আসন পেল

0
165

চাঁদপুর রিপোর্ট নিউজ ডেস্ক
একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ২৯৯টি আসনের মধ্যে ২৯৮টি আসনের বেসরকারি ফল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। সোমবার ভোর ৪টার দিকে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবন চত্বরে দল ভিত্তিক এই ফলাফল ঘোষণা করেন ইসি সচিব হেলালুদ্দীন আহমদ।

ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনের তিনটি কেন্দ্রের ভোট স্থগিত থাকায় এই আসনের চূড়ান্ত ফলাফল ঘোষণা করা হননি।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

আর গাইবান্ধা-৩ (পলাশবাড়ী-সাদুল্ল্যাপুর) আসনের জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী ড. টিআইএম ফজলে রাব্বী চৌধুরী মারা যাওয়ায় আগেই এই আসনে ভোটগ্রহণ স্থগিত করা হয়েছিল। আগামী ২৭ জানুয়ারি ওই আসনে ভোট অনুষ্ঠিত হবে।

ঘোষিত ফলাফল অনুযায়ী, বেশির ভাগ আসনেই জয় পেয়েছে আওয়ামী লীগ। দলটি পেয়েছে ২৫৭টি আসন। আসনপ্রাপ্তির দিক থেকে দ্বিতীয় অবস্থানের রয়েছে জাতীয় পার্টি। লাঙল প্রতীকে দলটি পেয়েছে ২২টি আসন। এর পরের স্থানে আছে বিএনপি। বিভিন্ন সময়ে মোট চার মেয়াদে ক্ষমতায় থাকা দলটি পেয়েছে মাত্র ৫টি আসন।

বাংলাদেশের ওয়ার্কার্স পাটি (বাসদ) পেয়েছে ৩টি আসন, গণফোরাম ২টি (এর মধ্যে ধানের শীষ প্রতীক নিয়ে মোহাম্মদ মনসুর এবং গণফোরাম নিজস্ব প্রতীক উদীয়মান সূর্য নিয়ে মোকাব্বির খান নির্বাচিত হয়েছেন), বিকল্প ধারা বাংলাদেশ ২টি, জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) ২টি, বাংলাদেশ তরিকত ফেডারেশন ১টি, জাতীয় পার্টি (জেপি) ১টি এবং স্বতন্ত্র প্রার্থীরা ৩টি আসনে জয়ী হয়েছেন।

প্রকাশিত: ১২:০৪ পিএম, ৩১ ডিসেম্বর ২০১৮

ফেসবুকে মন্তব্য করুন
220 জন পড়েছেন