বাবুরহাট উচ্চ বিদ্যালয় ও কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ

বাবুরহাট উচ্চ বিদ্যালয় ও কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান

প্রশ্নের পিছনে না ঘুরে পড়ালেখায় মনোযোগ দিলে, দেশ ও সমাজ শিক্ষিত জাতি পাবে …….. জে. আর ওয়াদুদ টিপু

হাছান খান মিসু, স্টাফ রিপোর্টার :

জমকালো আয়োজনের মধ্যে অনুষ্ঠিত হলো বাবুরহাট উচ্চ বিদ্যালয় ও কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান।

দিনব্যাপী মনোমুগ্ধকর ও জমকালো ক্রীড়া অনুষ্ঠানের বিভিন্ন ইভেন্টে বিদ্যালয় ও কলেজের শিক্ষার্থীরা অংশগ্রহণ করে অনুষ্ঠানকে আরও প্রাণবন্ত করে তোলে।

বৃহস্পতিবার সকাল ১০ টায় বিদ্যালয় মাঠে পবিত্র কোরআন থেকে তেলোয়াত করে ও জাতীয় পতাকা উত্তোলন এবং শান্তির প্রতীক পায়রা উড়িয়ে ক্রীড়া প্রতিযোগিতা উদ্বোধন করেন খ্যাতিমান ফুট সার্জন ও জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি জে আর ওয়াদুদ টিপু।

তিনি তার বক্তব্যে বলেন, বাবুরহাট উচ্চ বিদ্যালয় ও কলেজে একটি ঐতিহ্যবাহী প্রাচীন বিদ্যালয়। প্রায় ১০ যুগে আগে স্থাপিত হওয়া এই বিদ্যালয়টি নাম ও সুনাম অনেক শুনেছি, আজ এঅনুষ্ঠানে অংশগ্রহণ করে উপলদ্ধি করতে পারলাম কেন এই বিদ্যালয়টি এত শুনাম এবং ঐতিহ্য রয়েছে। আমি আজকের এ অনুষ্ঠানের আয়োজনে ও ক্রীড়া অনুষ্ঠান উপভোগ করে আনন্দিত মুগ্ধ ও অভিভুত।

তিনি বলেন, খেলাধুলা মনকে ভালো রাখে শরিরকে ভালো রাখে, খারাপ কাজ থেকে বিরত থাকে তাই খেলাধুলা করে মনকে উৎফুল্ল রাখতে হবে।

তিনি বলেন, খেলাধুলার পাশাপাশি শিক্ষার্থীদের ভালোভাবে পড়ালেখাও করতে হবে। পড়ালেখা করে শুধু জিপিএ ৫ পেলেই হবে না। নিজেকে ভালো মানুষ হিসেবে সমাজে জাহির করেতে হবে। মাননীয় প্রধান মন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার আধুনিক উন্নত সোনার বাংলাদেশ গড়তে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

তিনি সামনে এস এস সি পরীক্ষার্থী ও অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, প্রশ্নে পিছনে না ঘুরে শিক্ষার্থীদের মানুষের মত মানুষ করতে হলে, তাদের ভবিষ্যত ধ্বংসের হাত থেকে রক্ষা করতে সকলকে এগিয়ে আসতে হবে। তিনি আরও বলেন বর্তমান মাননীয় শিক্ষামন্ত্রী ও সরকার প্রশ্ন ফাঁস রোধ করতে নানান কর্মসূচী গ্রহণ করেছেন যা আপনারা ইতিমধ্যেই জেনেছেন।

বিদ্যালয়ের গর্ভনিং বডির সভাপতি ও জেলা আওয়ামীলীগের সহ সভাপতি শহিদ উল্লাহ মাস্টারের সভাপ্রধানে ও বিদ্যালয়ের সহকারি শিক্ষক মাসুদুর মাসুদের পরিচালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি নুরুল ইসলাম নাজিম দেওয়ান, বিদ্যালয়ের অধ্যক্ষ মোঃ মোশারেফ হোসেন।

এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ নাসিম উদ্দিন, সহকারী অধ্যাপক শেখ নজরুল ইসলাম, মোঃ কামরুজ্জামান, সবিতা বিশ্বাস, মোঃ জাহাঙ্গীর কবির, প্রভাষক রোটারিয়ান মোঃ জাকির হোসেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সাইফুল ইসলাম, গনি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আব্বাস উদ্দিন, চাঁদপুর পুরান বাজার ডিগ্রী কলেজের অধ্যক্ষ মোঃ তরিক উল্লাহ, বাবুরহাট উচ্চ বিদ্যালয়ের সাবেক সিনিয়র শিক্ষক শেখ আবদুল হাই, মোঃ হাফেজ খান, বাবুরহাট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোপাল চন্দ্র পাল, সহকারি শিক্ষক শহিদুল্লাহ খান, মাহবুবুর রহমান জুয়েল, জেলা আওয়ামীলীগ নেতা হাসান ইমাম বাদশা, সদর উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি মাহবুবুর রহমান পাটওয়ারী, যুগ্ম সাধারন সম্পাদক মোঃ আজিজ খান বাদল, সদর থানা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মহবুবুর রহমান টুটুল, বাবুরহাট উচচ বিদ্যালয়ের গর্ভনিং বডির সদস্য মোঃ সেলিম খান, মোঃ আনোয়ার হোসেন, মোঃ ফোরকান আহম্মদ রিপন মিজি, ক্রিড়ানুরাগী শাহআলম মজুমদার নান্নু, হোসেন শেখ, মোঃ ফোরকান বেপারী, শেখ সালমান সহ বিদ্যালয় ও কলেজের সকল প্রভাষক প্রভাষিকা, শিক্ষক শিক্ষিকা, অভিভাবক ও ছাত্র ছাত্রী ক্রীড়ানুরাগীগণ।

প্রকাশিত : ২৪ জানুয়ারি ২০১৯ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

664 জন পড়েছেন

Recommended For You

অনুমতি ব্যতীত এই সাইটের কোনো সংবাদ, ছবি অন্য কোনো মাধ্যমে প্রকাশ আইনত দণ্ডনীয়