মতলব উত্তরে বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণ উৎসব

0
26

গোলাম নবী খোকন : ১ জানুয়ারি সারা দেশের ন্যায় মতলব উত্তর উপজেলার প্রত্যেকটি প্রাথমিক, মাধ্যমিক ও মাদ্রাসায় বিনামূল্যে পাঠ্য পুস্তুক বিতরণ উৎসব সম্পন্ন হয়েছে। গত ১লা জানুয়ারি সকাল ১০টায় নাউরি আহমদিয়া উচ্চ বিদ্যালয়ে সহকারী শিক্ষক জাকির হোসেনের উপস্থাপনায় ম্যানেজিং কমিটির সভাপতি ও উপজেলা যুবলীগের সভাপতি দেওয়ান জহিরের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বিনা মূল্যে বই বিতরণ করেন সাবেক ছাত্রনেতা, ঢাকা মহানগর দ: আওয়ামী লীগের সহ-সভাপতি ও চাঁদপুর-২ আসনের নব নির্বাচিত সংসদ সদস্য আলহাজ্ব এ্যাড. মো: নুরুল আমিন রুহুল এমপি। তিনি বলেন, শত বাধা বিপত্তি থাকা সত্ত্বে সরকারের সদিচ্ছায় বছরের প্রথম দিন শিশু কিশোরের মাঝে পাঠ্য বই তুলে দিতে পেরেছেন। এজন্য মতলব উত্তর উপজেলার পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা ও অভিনন্দন।

এ সময় উপস্থিত ছিলেন মতলব উত্তর উপজেলা পরিষদ চেয়ারম্যান মনজুর আহমদ, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আ: কাইয়ূম খান, নাউরী আহমদিয়া উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি আক্তার হোসেন, প্রাথমিক সহকারী শিক্ষা কর্মকর্তা মোজাম্মেল হক, নাউরি আহমদিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক তাজুল ইসলাম, নাউরী আহমদিয়া প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাও. আবুল খায়ের, উপজেলা আ’লীগের সদস্য কাজী মিজান, জহিরাবাদ ইউনিয়ন আ’লীগের সভাপতি গাজী মুক্তার হোসেন, নাউরী আহমদিয়া উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য গোলাম মোস্তফা, মহিলা সদস্য নিলুফা বেগম, সদস্য মো: জিলানী প্রমুখ।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

উল্লেখ্য যে, মতলব উত্তর উপজেলায় প্রাথমিক বিদ্যালয়ে ২৮ হাজার শিক্ষার্থীর মাঝে ১ লক্ষ ৮৭ হাজার পাঠ্য পুস্তক বিতরণ করা হয়। মাধ্যমিক ও মাদ্রাসায় ৩৪ হাজার ৮শ ১৫ জনের মাঝে ৪ লক্ষ ৮৬ হাজার ৪৫০ খানা বই বিতরণ করা হয়।

প্রকাশিত : ০১ জানুয়ারি ২০১৯ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

ফেসবুকে মন্তব্য করুন
177 জন পড়েছেন