শিক্ষার্থীদেরকে পড়ালেখায় আরো বেশি মনোনিবেশ করাতে হবে : ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া

0
41

আদর্শ মানুষ হিসেবে গড়ে তুলতে শিক্ষার্থীদেরকে পড়ালেখায় আরো বেশি মনোনিবেশ করাতে অভিভাবকদের এগিয়ে আসতে হবে ……. ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া এমপি

আনিছুর রহমান সুজন :
বছরের প্রথম দিনেই অন্য বছরের ন্যায় এবারও ফরিদগঞ্জ উপজেলার প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীরা সরকারী পাঠ্য বইয়ে আপন উৎসবে মেতে ওঠেছে।

মঙ্গলবার ১ জানুয়ারী বই বিতরণ তথা বই উৎসবে ফরিদগঞ্জ এআর পাইলট সরকারী উচ্চ বিদ্যালয়ে বর্তমান সংসদ সদস্য ড. মোহম্মদ শামছুল হক ভূঁইয়া বই বিতরণের কার্যক্রম অনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

এসময় তিনি বলেন, বেশি দিন আগের কথা নয়, নুতন বই হাতে পেতে পেতে বছরের অর্ধেক সময় পার হয়ে যেত। কিন্তু জননেত্রী শেখ হাসিনা ক্ষমতায় এসে শিক্ষাকে এগিয়ে নিতে কাজ শুরু করেন। বছরের প্রথম দিনকে বই উৎসব হিসেবে ঘোষনা করেন। এই দিনে প্রথম থেকে নবম শ্রেণি পর্যন্ত প্রতিটি শিক্ষার্থীর হাতে নুতন বই তুলে দেয়ার ব্যবস্থা করেন। ফলে বছরের শুরু থেকেই শ্রেণি শিক্ষা শুরু হতে পেরেছে স্কুল গুলোতে। অর্জিত হচ্ছে শিক্ষার গুনগত মান। এই ধারাকে আরো বেগবান করতে হলে আমাদের সকলকে নিজ নিজ অবস্থান থেকে কাজ করতে হবে। প্রতিটি শিক্ষার্থী যাতে আদর্শ মানুষ হিসেবে নিজেকে গড়ে তুলতে পারে সেই জন্য তাদেরকে পড়া লেখায় আরো বেশি মনোনিবেশ করার জন্য অভিভাবকদের এগিয়ে আসতে হবে। আমরা যদি একটি আদর্শ ও শিক্ষিত জাতি গড়তে চাই তবে অবশ্যই শিক্ষা ব্যবস্থাকে আরো গতিশীল করতে হবে। শিক্ষক শিক্ষার্থী এবং অভিভাবকদের যৌথ প্রচেষ্টার ফলই তার বাস্তবায়ন করতে সক্ষম।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল আমিন কাজলের সভাপতিত্বে ও সহকারি শিক্ষক মাহবুব আলম সোহাগের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার মো: আলী আফরোজ, সহকারি কমিশনার (ভুমি) মমতা আফরিন, উপজেলা পরিষদের ভাইসচেয়ারম্যান ওয়াহিদুর রহমান রানা, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শাহ আলী রেজা আশরাফি, ফরিদগঞ্জ প্রেসক্লাবের সভাপতি নুরুন্নবী নোমান ।

প্রকাশিত : ০১ জানুয়ারি ২০১৯ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

ফেসবুকে মন্তব্য করুন
239 জন পড়েছেন