হাইমচরে শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে নতুন বই বিতরণ

0
25

 

সাহেদ হোসেন দিপু, হাইমচর প্রতিনিধি : হাইমচরে প্রাথমিক মাধ্যমিক ও মাদরাসা শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে নতুন বই বিতরণ করা হয়েছে।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

০১ জানুয়ারি সকাল ১০টায় সদর আলগী বাজারে ৭নং মডেল সরকারি প্রাথীমক বিদ্যালয়ে উৎসব মুখর পরিবেশে ক্ষুদে শিক্ষার্থীদের হাতে বই তুলে দেন হাইমচর উপজেলা পরিষদ চেয়ারম্যান নূর হোসেন পাটওয়ারী।

এসময় তিনি প্রধান অতিথির বক্তব্যে বলেন, এ বছর হাইমচর উপজেলায় ২ লাখ ২৫ হাজার ৫শত ২২টি নতুন বই বিতরণ করা হয়েছে। বছরের প্রথম দিনে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেয়ার নজির একমাত্র বাংলাদেশেই আছে। আর তা সম্ভব হয়েছে জননেত্রী শেখ হাসিনা সরকার আছে বলেই। আর তাই জনগণ এবারো একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জননেত্রী শেখ হাসিনাকে বিজয়ী করেছে। একটা সময় ছিল ধনী ব্যক্তিদের ছেলে সন্তানরাই নতুন বইয়ের ঘ্রাণ নিতে পারতো। গরিব ছেলে মেয়েদের কাছে নতুন বই ছিল সোনার হরিণ। অর্থের অভাবে এই বই না কিনতে পেরে প্রাথমিক স্তরেই থেমে যেত অনেক শিক্ষার্থীর পড়ালেখা। ২০১০ সালের পর থেকে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে ধনী-গরিব সকল স্তরের ছেলে-মেয়েরা বছরের প্রথম দিনেই হাতে পাচ্ছে নতুন বই। এখন আর বইয়ের অভাবে কারো পড়ালেখা থমকে দাড়ায় না। শেখ হাসিানর মহতি উদ্যোগে সেই সোনার হরিণ এখন সকল শিক্ষার্থীদের হাতে।

বই বিতরণ উদ্বোধনকালে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি এমএ বাশারের সভাপতিত্বে ও বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইকবাল হোসেন বেপারীর পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার সমরকান্তি বসাক।

বক্তব্য রাখেন উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার জুলেখা সারমিন, সহকারি শিক্ষা অফিসার আহসানুজ্জামান লুলু, ইলিয়াছ হোসেন, উপজেলা যুবলীগ আহ্বায়ক জাহাঙ্গীর হোসেন বেপারী। পরে উপজেলা পরিষদ চেয়ারম্যান নূর হোসেন পাটওয়ারী দুর্গাপুর উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ উদ্বোধন করেন।

প্রাথমকি ও মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে এবছর প্রাথমিকে ৮১হাজার ৬শত, ইবতেদায়ী ১৭ হাজার ৯২, দাখিলে ৪৪হাজার ২১০ ও মাধ্যমিকে ৮২হাজার ৬শত ২০টি মোট ২লাখ ২৫ হাজার ৫শত ২২টি বই বিতরন করা হয়েছে।

প্রকাশিত : ০১ জানুয়ারি ২০১৯ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

ফেসবুকে মন্তব্য করুন
195 জন পড়েছেন