শিক্ষার্থীদের সুনাগরিক ও আদর্শ মানুষ হিসেবে নিজেদের গড়ে তোলতে হবে

0
16

শিক্ষার্থীদের সুনাগরিক ও আদর্শ মানুষ হিসেবে নিজেদের গড়ে তোলতে হবে
…..ইউএনও শারমিন আক্তার

সফিক রানা :
বই উৎসবে মতলব উত্তর উপজেলা শিক্ষা প্রতিষ্ঠানে সরকারি বিনামূল্যের পাঠ্যবই বিতরণ করা হয়েছে। মঙ্গলবার ছেংগারচর সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের সরকারি বিনামূল্যের পাঠ্যবই বিতরণে উদ্বোধনী আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার।

ছেংগারচর সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলহাজ¦ বেনজির আহমদ মুন্সির সভাপতিত্বে ও শিক্ষক আবুল কালামের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল কাইয়ুম খান, একাডেমি সুপারভাইজার সাইফুল ইসলাম, প্রবীন আওয়ামীলীগ নেতা অলি উল্লা সরকার প্রমূখ। এ সময় শিক্ষক, অভিভাবক ও গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

প্রধান অতিথি উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার বলেন, বাংলাদেশ একমাত্র দেশ যে দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিনামূল্যে পাঠ্যবই এক দিনে বিতরণ করে ইতিহাস সৃষ্টি করেছেন। বছরের প্রথমদিনে শিক্ষার্থীদের বিরল দৃষ্টান্ত। আলোকিত নাগরিক গড়ে তোলার লক্ষ্যে শিক্ষা খাতে সরকার ভর্তুকি দিয়ে প্রতি বছর কোটি কোটি শিক্ষার্থীর হাতে বিনামুল্যে পাঠ্যবই বিতরণ করছে।

তিনি আরো বলেন, মানসম্মত শিক্ষা ব্যবস্থার জন্য শিক্ষ ও অভিভাবকদের সম্মলিত ভাবে এগিয়ে আসতে হবে। তাহলেই মানসম্মত শিক্ষা নিশ্চিত করা সম্ভব। ভালো ভাবে লেখা পড়া করে শিক্ষার্থীদের সুনাগরিক ও আদর্শ মানুষ হিসেবে নিজেদের গড়ে তোলতে হবে। নীতি নৈতিকতা সম্পন্ন মানবিক মূল্যবোধের মানুষ না হলে দেশ ও জাতির কোনো উপকার হবে না।

প্রকাশিত : ০৩ জানুয়ারি ২০১৯ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

ফেসবুকে মন্তব্য করুন
182 জন পড়েছেন