শাহরাস্তির শিক্ষক আব্দুল হাই মাস্টারের ইন্তেকাল

0
14

মোঃ জামাল হোসেন : চাঁদপুর জেলার শাহরাস্তি উপজেলার রায়শ্রী উত্তর ইউনিয়নের প্রবীণ আওয়ামীলীগ নেতা লাকসাম উপজেলার জালাল মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়েল প্রাক্তন প্রধান শিক্ষক, রায়শ্রী শেখ শাহজাহান আদর্শ বিদ্যালয়ের প্রধান নির্বাহী, বিজয়পুর উচ্চ বিদ্যালয়ের পরিচালনা পষদের সাবেক সভাপতি, প্রফেসর জয়নাল আবেদীনের বড় ভাই ও রায়শ্রী উত্তর ইউপি চেয়ারম্যান সেলিম পাটওয়ারী লিটনের শ্বশুর, দাদিয়াপাড়া গ্রামের মোল্লা বাড়ির আলহাজ্ব আব্দুল হাই মাস্টার গত ০২ জানুয়ারি সন্ধ্যা ৭টায় ঢাকা ইউনাইটেড হাসপাতালে ইন্তেকাল করেন।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

ইন্নাল্লিলাহি……….রাজিউন। মৃত্যুকালে তার বয়স ছিল ৭২ বছর। তিনি ১ছেলে ৪ মেয়েসহ অনেক গুণগ্রাহী রেখে গেছেন। তার পরিবার সূত্রে জানায় ৩রা জানুয়ারি সকাল ১০টায় জালাল মেমোরিয়াল উচ্চ বিদ্যালয় মাঠে ১ম জানাজা অনুষ্ঠিত হয়। বাদ জোহর নিজ গ্রামে দাদিয়াপাড়া এলাকায় ২য় জানাজা অনুষ্ঠিত হয়।

জানাজায় তার কর্ম জীবনের স্মৃতিস্মারন করে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন। বিগত ৪৭ বছর তিনি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সাথে জড়িত ছিলেন এবং সমাজের সকল পেশার মানুষের সাথে সু-সম্পর্ক গড়ে তোলেন। জানাযায় পূর্বে উপজেলা আওয়ামীলীগের সাংগাঠনিক সম্পাদক চৌধুরী মোস্তফা কামাল জানান চাঁদপুর-৫ আসনের নব-নির্বাচিত সংসদ সদস্য মুক্তিযুদ্ধের ১নং সেক্টর কমান্ডার মেজর (অব.) রফিকুল ইসলাম বীর উত্তম আব্দুল হাই মাষ্টারের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন এবং তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা ও তার পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

জানাজায় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারন সম্পাদক ও সাবেক পৌর মেয়র মোশারফ হোসেন পাটওয়ারী, রায়শ্রী গ্রামের কৃর্তি সন্তান নোয়াখালী বেগমগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার শেখ শাহজাহান, উপজেলা আওয়ামীলীগের সাংগাঠনিক সম্পাদক চৌধুরী মোস্তফা কামাল, রায়শ্রী উত্তর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোঃ আব্দুল মান্নান, ইঞ্জিনিয়ার সামছুল হক, রায়শ্রী উত্তর ইউনিয়ন ইউপি চেয়ারম্যান মোঃ সেলিম পাটওয়ারী লিটন, প্রফেসর জয়নাল আবেদীন, করফুলেন্নেছা সরকারি মহিলা কলেজের সহকারী অধ্যাপক এ.কে এম মাহবুব আলম, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মোঃ মোশারফ হোসেন মুশু।

এ সময় আরও উপস্থিত ছিলেন আবদুল হান্নান পিন্টু, মোঃ বিল্লাল হোসেন খোকনসহ এলাকার ধর্মপ্রাণ মুসল্লি ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীবৃন্দ।

মরহুমের জানাজার নামাজ পরিচালনা করেন জৈনপুর দরবার শরিফের পীর সাহেব নেহাল আহম্মেদ আতেকী সাহেব। জানাজায় সকল মুসল্লির উপস্থিতিতে দাদিয়াপাড়া মোল্লা বাড়ি সড়কটি মরহুম আব্দুল হাই মাস্টারের নামকরণের জোর দাবি করা হয় এবং মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করা হয়।

প্রকাশিত : ০৪ জানুয়ারি ২০১৯ খ্রিস্টাব্দ, শুক্রবার

ফেসবুকে মন্তব্য করুন
172 জন পড়েছেন