কানাডা ১০ লাখের বেশি স্থায়ী অভিবাসী নিচ্ছে

0
451

আন্তর্জাতিক ডেস্ক :

কানাডা যেতে চাইলে ব্যাগ গোছাতে পারেন! হ্যাঁ, এমন সুখবর দিচ্ছে দেশটি। আগামী তিন বছরে ১০ লাখের বেশি স্থায়ী অভিবাসী নেওয়ার কথা ঘোষণা করেছে কানাডার পার্লামেন্ট।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

স্থানীয় সময় বৃহস্পতিবার (১০ জানুয়ারি) দেশটির পার্লামেন্টে এ ঘোষণা দেওয়া হয়।

নারী-পুরুষের যে কোনোা যৌন সমস্যার (যৌন দুর্বলতা, সন্তান না হওয়া, সহবাসে ব্যর্থতা, দ্রুত বীর্যপাত) সমাধানে ‘নাইট কিং’ ও ‘নাইট কিং গোল্ড’ কার্যকরী। বাংলাদেশের যে কোনো জেলা বা উপজেলায় কুরিয়ার সার্ভিসযোগে ‘নাইট কিং’ পেতে যোগাযোগ করুন : হাকীম মিজানুর রহমান, ইবনে সিনা হেলথ কেয়ার, যোগাযোগ করুন : (সকাল ১০টা থেকে রাত ০৮ টা (নামাজের সময় ব্যতীত) +88 01742057854, +88 01762240650, +88 01777988889
এছাড়াও শ্বেতী রোগ, ডায়াবেটিস, অশ্ব (গেজ, পাইলস, ফিস্টুলা), হার্টের ব্লকেজ, শ্বেতপ্রদর, রক্তপ্রদর ইত্যাদি রোগের চিকিৎসা দেয়া হয়।

২০১৭ সালে ২ লাখ ৮৬ হাজার অভিবাসীকে স্থায়ী স্বীকৃতি দেয় উত্তর আমেরিকান এ দেশটি, যা চলতি বছরে সাড়ে তিন লাখে পৌঁছাবে। আর ২০২০ সালে ৩ লাখ ৬০ হাজার ও ২০২১ সালে স্থায়ী স্বীকৃতি দেবে ৩ লাখ ৭০ হাজার অভিবাসীকে।

কানাডার অভিবাসন, শরণার্থী ও নাগরিকত্ব বিষয়ক মন্ত্রী আহমেদ হুসেন বলেন, নতুনদের স্বাগতম। কানাডা এমন একটি প্রাণবন্ত দেশ হিসেবে গড়ে উঠছে যেখানে সবাই স্বাচ্ছন্দ্যে থাকতে পারবে।

নিজে সোমালিয়ার অধিবাসী হুসেন। তিনি আরও বলেন, কানাডায় বয়স্ক জনসংখ্যা বেড়ে গেছে এবং কমেছে জন্মহার, যা শ্রমশক্তি কমিয়ে দিয়েছে দেশটিতে।

কনাডা শরণার্থীদের সহযোগিতা দিতে সব সময় নিবেদিত প্রাণ। জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থার প্রতিবেদন অনুযায়ী, ২০১৭ সাল থেকে বিশ্বে ৬ কোটি ৮৫ লাখ শরণার্থী রয়েছে। আর কানাডা বৈশ্বিকভাবে এসব শরণার্থীদের ৫৬ লাখ ডলার সহায়তা দেবে।

নতুন অভিবাসীদের ক্ষেত্রে তরুণরা অগ্রাধিকার পাবে। ১৯৯০ সালের পর থেকে এখন পর্যন্ত কানা বিশ্বের বিভিন্ন দেশের ৬০ লাখ অভিবাসীকে স্থায়ী নাগরিকত্ব দিয়েছে।

বাংলাদেশ সময়: ১১১৩ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১৯

ফেসবুকে মন্তব্য করুন
233 জন পড়েছেন