‘সন্তানের দিকে খেয়াল রাখেন তাহলে তারা খারাপ হবে না’

0
37

মিজানুর রহমান রানা :
চাঁদপুর জেলার হাজীগঞ্জ উপজেলার ৪নং কালোচোঁ ইউনিয়নের রামপুর বাজারের গাউছিয়া টাওয়ারের সামনে আজ ২২ জানুয়ারি ২০১৯ খ্রি. হাজীগঞ্জ থানা আয়োজিত মাদক, জঙ্গিবাদ, যৌতুক নির্মূলে আলোচনাসভা ও র‌্যালি অনুষ্ঠিত হয়েছে।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

অনুষ্ঠানে প্রধান অতিথি হাজীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন বলেন, পুলিশের অস্ত্র দেখিয়ে সমাজে ভালো কাজ আদায় করা যাবে না, এর চাইতে আমরা যদি মন্দকাজ প্রতিরোধ করতে পারি এবং যদি বুঝানোর মাধ্যমে সমাজের মানুষকে ভালোর দিকে আহ্বান করা যায় তাহলে সামজে মন্দ কাজ কমবে। চাঁদপুরের সম্মানিত পুলিশ সুপারের নির্দেশনায় আমরা কাজ করি। আমরা নিজের ইচ্ছায় কাজ করতে পারি না। আমরা ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সিদ্ধান্তের আলোকে কাজ বাস্তবায়ন করি। আজ আমরা যারা কর্মকর্তা পদে আছি তাদের জায়গায় আমার সামনে বসা ছাত্ররা শিক্ষাদীক্ষায় মেধার স্বাক্ষর রেখে একদিন আসীন হবে। অভিভাবকদেরকে বলছি, আপনি যদি আপনার ঘরকে ভালোভাবে নিয়ন্ত্রণ করেন, সন্তানদেরকে ভালোভাবে নিয়ন্ত্রণ করেন, আপনি যদি আপনার ভাইকে, স্বামীকে, আপনার বোনকে, আত্মীয়স্বজনকে নিয়ন্ত্রণ করেন তাহলে অবশ্যই সবাই সচেতন হবে। আপনি যদি সচেতনভাবে আপনার সন্তানের দিকে খেয়াল রাখেন তাহলে আপনার সন্তান খারাপ হবে না।

তিনি বলেন, সন্তানের হাতে স্মার্টফোন দিবেন না। এটা মাদকের চেয়েও বেশি নেশা। মাদক সমাজের এক নম্বর সমস্যা। তেমনি জঙ্গিবাদ ও যৌতুক সমস্যার কারণে সমাজ ভারাক্রান্ত। আমরা সবাই মিলে এসব সমস্যার মোকাবেলা করে সমাজকে সুন্দরভাবে পরিচালিত করবো। সেই লক্ষ্যে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে।

বিশেষ অতিথি হাজীগঞ্জ থানার ওসি তদন্ত আবদুর রশিদ বলেন, আপনাদেরকে হাদিস ও কোরানের ভুল ব্যাখ্যা দিয়ে যাতে বিভ্রান্ত করতে না পারে সেদিকে সজাগ থাকতে হবে। কারণ মানুষ মেরে ইসলাম কায়েম করা হয়নি। বরং সহমর্মিতা, ভালোবাসা দিয়েই ইসলাম কায়েম হয়েছে। এছাড়া আমরা চেষ্টা করবো যাতে আপনার আশেপাশে কেউ মাদক সেবন না করে। মাদক সমাজে অনাচার বাড়ায়। মাদকের ছোবলে পরিবারের মধ্যে অশান্তি বিরাজ করে। এছাড়াও রাস্তাঘাটে কেউ যাতে মেয়েদেরকে উত্ত্যক্ত করতে না পারে সেদিকে সজাগ থাকতে হবে। আর যৌতুক এর জন্য যাতে সমাজে খুন রাজাহানি না বাড়ে সেজন্য যৌতুককে না বলতে হবে।

সভায় সভাপতিত্ব করেন হাজীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলী আশরাফ দুলাল। উপস্থাপনা করেন ৪নং কালোচোঁ ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক শ্যামল শীল।

আরো বক্তব্য রাখেন ৪নং কালোচোঁ ইউনিয়নের চেয়ারম্যান গোলাম মোস্তফা স্বপন, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শাহজালাল মজুমদার, গাউছিয়া টাওয়ারের সত্ত্বাধিকারী ও রামপুর বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক রোটা. এসএম মানিক, ইউনিয়ন আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতি আমিনুল ইসলাম সর্দার, সহ-সভাপতি মুনছুর আহমেদ, নওহাটা মাদরাসার ভাইস প্রিন্সিপ্যাল নূরুল ইসলাম, রামপুর উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক শাহ আলম, কম্পিউটার শিক্ষিকা মুক্তা।

উপস্থিত ছিলেন রামপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কবির হোসেন, ইউনিয়ন পরিষদের মেম্বারগণ, ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ নেতাকর্মীসহ সাধারণ মানুষ।

প্রকাশিত : ২২ জানুয়ারি ২০১৯ খ্রি.

ফেসবুকে মন্তব্য করুন
289 জন পড়েছেন