সন্ত্রাস, জঙ্গীবাদ, মাদক ও দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার ভূমিকা পালন করবো : অ্যাড. জেসমিন সুলতানা

0
46

গোলাম নবী খোকন :

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

একাদশ জাতীয় সংসদের নির্বাচনের পর সংরক্ষিত নারী আসনের মহিলা প্রার্থীরা জোর প্রচারনা চালিয়ে যাচ্ছেন।তারা ফেসবুক, ব্যানার, ফ্যাস্টুন লাগিয়ে প্রচারনা চালাচ্ছেন। এমনকি দলীয় নজর কারতে ঢাকায় শীর্ষ নেতৃবৃন্দের মাধ্যমে জোর তদবির চালাচ্ছেন।

জাতীয় সংসদের নির্বাচনের পর সংসদে ৫০টি নারী আসন সংরক্ষিত আছে। একাদশ জাতীয় সংসদের প্রথম অধিবেশন শুরুর আগে সংরক্ষিত নারী আসন গুলো বণ্টন করা হবে। এই ঘোষণা পর চাঁদপুর- লক্ষীপুর আসনে ক্ষমতাসীন দলের সংরক্ষিত আসনে মহিলা এমপি প্রার্থী হিসেবে দৌড়ঝাঁপে এগিয়ে রয়েছেন নারী নেত্রী, কক্সবাজার জেলা মহিলা আওয়ামীলীগের সাবেক সহ-সভাপতি, বাংলাদেশ আওয়ামীলীগের আইনবিষয়ক উপ- কমিটির সদস্য, সুপ্রীম কোর্টের অ্যাপিলিয়াড ডিভিশনের আইনজীবি, অ্যাড জেসমিন সুলতানা।

তিনি চাঁদপুরের মতলব উত্তর উপজেলার পশ্চিম ফতেপুর ইউনিয়নের মান্দারতলি মীর বাড়িতে জন্ম গ্রহন করেন।অ্যাড জেসমিন সুলতানা ভারত, চীন, থাইল্যান্ড, মালয়শিয়া, ইন্দোনেশিয়া,সিঙ্গাপুর, সৌদিআরব ভ্রমন করেছেন। তার স্বামী বাংলাদেশ কৃষি ব্যাংকের সাবেক জিএম।বর্তমানে বাংলাদেশ সুপ্রীম কোর্টের সিনিয়র আইনজীবি আ.ন.ম গোলাম জিলানী। তার দু’মেয়ে। বড় মেয়ে প্রমা তাপসী লন্ডন থেকে এসি.সিএ কমপ্লিট করেছেন।ছোট মেয়ে প্রঞ্জা তাপসী লন্ডন থেকে ব্যারিস্টার এট ল সম্পন্ন করেছে।অ্যাডভোকেট জেসমিন সুলতানা কে জাতীয় সংসদের সংরক্ষিত আসনে মহিলা এম পি হিসাবে চাঁদপুর বাসী দেখতে চায়।।

ছাত্র জীবন থেকেই তিনি ছাত্রলীগের রাজনীতির সাথে যুক্ত ছিলেন। কর্মজীবনে এসেও আওয়ামী লীগের রাজনীতির সাথে সক্রিয় ভূমিকা পালন করছেন। দলের প্রয়োজনে মহিলা লীগের কর্মীদের একত্রিত করে দলীয় সকল কর্মকান্ডে দায়িত্বশীলতার পরিচয় দিয়েছেন। তিনি দলের প্রতি অবিচল আস্থা ও বিশ্বাস নিয়ে কাজ করেছেন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চাঁদপুরের বিভিন্ন উঠান বৈঠক ও আনসার ভিডিপি মহাসমাবেশে গুরুত্বপুর্ন বক্তব্য দিয়ে আওয়ামীলীগ তথা মুক্তিযুদ্বের স্বপক্ষে গনজাগরন সৃষ্টি করেছেন। মহিলাদের সংগঠিত করে দলের দেয়া দায়িত্ব যথাযথভাবে পালন করেছেন। আওয়ামী লীগের দুর্সময়েও তিনি মহিলা লীগের কর্মীদের নিয়ে সরকার বিরোধী আন্দোলনে মাঠে সক্রিয় ছিলেন। দলের প্রতি নিবেদিত এই নারী নেত্রীকে সংরক্ষিত মহিলা আসনের এমপি করার দাবী জানিয়েছেন মতলব উত্তর, মতলব দক্ষিণ তথা চাঁদপুরের দলীয় নেতা কর্মী ও বিভিন্ন সামাজিক ও পেশাজীবি সংগঠনের নেতাকর্মীরা।

এরই মধ্যেই অন্যান্য নারী প্রার্থীর চেয়ে আওয়ামী আইনজীবি সমিতির সাবেক সহ- সভাপতি অ্যাড জেসমিন সুলতানা প্রচার প্রচারনায় এগিয়ে আছেন। নারী নেত্রী ও একাত্তরের ঘাতক দালাল নিমুল কমিটির সহ- সভাপতি র্অ্যাড: জেসমিন সুলতানা বলেন, ‘নারী হয়েও মানুষের জন্য কাজ করা যায়, তা প্রমাণ করতেই আমি রাজনীতিতে এসেছি।তিনি বলেন জাতির জনক বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য আমি সংরক্ষিত নারী আসনে মনোনয়প্রত্যাশী। তিনি জানান, আমি এমপি নির্বাচিত হলে, সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদকও দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার ভুমিকা পালন করবো। আর্ত মানবতার সেবায় অসহায় মানুষের পাশে দাঁড়াব।

প্রকাশিত : ২৪ জানুয়ারি ২০১৯ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

ফেসবুকে মন্তব্য করুন
203 জন পড়েছেন