মতলব উত্তরের ছেংগারচর কেন্দ্রে অর্ধশতাধিক পরীক্ষার্থীর ভুল প্রশ্নে পরীক্ষা

0
483
ফাইল ছবি।

সফিকুল ইসলাম রানা, মতলব উত্তর প্রতিনিধি :
এসএসসি ও সমমানের পরীক্ষায়র প্রথম দিনে বাংলা ১ম প্রত্র পরীক্ষায় চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেংগারচর সরকারি মডেল উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভুল প্রশ্ন দিয়ে পরীক্ষা নেওয়া হলো অর্ধশতাধিক পরীক্ষার্থীর। এ নিয়ে পরীক্ষার্থী ও অভিভাবকদের মাঝে হতাশা ও ক্ষোভ বিরাজ করছে।

যানা যায়, ২০১৮ সালের সেলেবাস অনুযায়ী বহু নির্বাচনী পরীক্ষার নৈর্বোত্তিক প্রশ্ন দিয়ে ২০১৯ সালের সেলেবাস অনুযায়ী পরীক্ষার্থীদের পরীক্ষা নেওয়া হয়েছে। ছেংগারচর সরকারি মডেল উচ্চ বিদ্যালয় কেন্দ্রে অংশগ্রহণকারী বিদ্যালয়ের শিক্ষকদের সাথে কথাবলে জানা গেছে, সিদ্দিকা বেগম বালিকা উচ্চ বিদ্যালয়ের ২ জন, জীবগাঁও জেনারেল হক উচ্চ বিদ্যালয় ১২ জন, লুধুয়া উচ্চ বিদ্যালয়ের ১০ জন, ইমামপুর পল্লীমঙ্গল উচ্চ বিদ্যালয়ের ৬ জন, শরীফ উল্লাহ উচ্চ বিদ্যালয়ের প্রায় ২০ জন পরীক্ষার্থীরা ভুল প্রশ্নে পরীক্ষা দিয়েছে। এর সংখ্যা আরো বাড়তে পারে।

http://picasion.com/

পরীক্ষার সময় শিক্ষার্থীরা কর্তব্যরত শিক্ষকদের বিষয়টি জানালেও কোন সুরাহা হয়নি।

ছেংগারচর সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ও কেন্দ্র সচিব বেনজীর আহম্মদ মুন্সি বলেন, ভুলবশত ২০১৯ সালের এসএসসি পরীক্ষায় (নিয়মিত পরীক্ষার্থীদের) নৈর্বোত্তিক প্রশ্নের পরিবর্তে ২০১৮ সালের (অনিয়মিত পরীক্ষার্থীদের) প্রশ্ন দেওয়া হয়েছে। এবিষয়ে কুমিল্লা বোর্ড কন্ট্রলার ড. মো. আশাদুজ্জামনকে জানানো হয়েছে। তিনি বলেছেন যেসব পরীক্ষার্থীদের এ সমস্যা হয়েছে তাদের রোল নাম্বার বোর্ডে প্রেরণের জন্য।

কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা ও উপজেলা শিক্ষা অফিসার ইকবাল হোসেন ভূইঁয়া বলেন, আমি একজন পরীক্ষার্থীর সমস্যার কথা জানি। সেটার সমাধান করা হয়েছে, এ ছাড়া আর কিছু আমি জানিন না।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল কাউয়ুম খান বলেন, আমি বিষয়টি পরে জেনেছি। বোর্ড কন্ট্রলার স্যারের সাথে কথা হয়েছে। তিনি সমস্যার সমাধান করবেন কলে আশাস দিয়েছেন।

উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রট শারমিন আক্তার বলেন, বিষয়টি বোর্ড কর্তৃপক্ষকে জানানো হয়েছে। আশাকরি কোন সমস্যা হবে না।

প্রকাশিত : ০২ ফেব্রুয়ারি ২০১৯ খ্রিস্টাব্দ, শনিবার

ফেসবুকে মন্তব্য করুন
504 জন পড়েছেন
http://picasion.com/