চাঁদপুরে যুবকের হিন্দু ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ

0
206

চাঁদপুর রিপোর্ট ডেস্ক :

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

কিছু দিন আগেও নাম ছিল অন্তর। বয়স ১৯ পেরিয়েছে। জন্মসূত্রে সনাতন ধর্মের অনুসারি বলে পুরো নাম অন্তর চন্দ্র দেবনাথ। হঠাৎ করেই ইসলাম ধর্ম গ্রহণ করে নতুন নাম রেখেছে মোহাম্মদ আব্দুল্লাহ। অন্তর হাজীগঞ্জ উপজেলার ৩নং কালচোঁ উত্তর ইউনিয়নের রাজাপুর গ্রামের মৃত অরুন চন্দ্র দেবনাথ ও পুস্প রানী চন্দ্র দেবনাথ এর ছেলে।

চার ভাই বোনের মধ্যে অন্তর সবার ছোট। মা-বাবার সাথে পুরো সময় কাটিয়েছেন নিজ বাড়িতে। হিন্দু সম্প্রদায়ে বসবাস হলেও হিন্দু বন্ধুবান্ধবের পাশাপাশি মুসলিম বন্ধুবান্ধবের সাথে অনেকটা সময় কাটাতো। অনেক সময় ভালো লাগতো ইসলাম ধর্মের কার্যক্রম। মুসলিম বন্ধুদের কাছ থেকে ধর্ম সম্পর্কে জানার আগ্রহ দেখাতো সেই কিশোর থেকেই। হঠাৎ করেই অন্তর ইসলাম ধর্ম গ্রহণ করে ইসলাম ধর্মের মজবুত অনুসারি হতে চলে যেতেন মুসলিম ধর্মীয় ওয়াজ মাহফিলগুলোতে।

গত ৬/৭ মাস পূর্বে তাঁর নিজ গ্রামের বেপারী বাড়ির ইউসুফ পাটওয়ারী নামে এক ব্যক্তি মারা যান। সে ওই ব্যক্তির দাফন কার্যক্রম দেখে হিন্দু ধর্ম ত্যাগ করার পুরোপুরি সিদ্ধান্ত নেন। সে পড়ালেখা ছেড়ে দেওয়া চাকরি নেন ঢাকা মিরপুর-১ ট্রলারবাগের একটি গেঞ্জি ফেক্টরিতে। ওই কর্মস্থলে থাকাকালীন তাঁর পরিচিত শাহীন নামের ব্যক্তির মাধ্যমে ২ মাস পূর্বে ট্রলারবাগ স্থানীয় মসজিদের ইমামের মাধ্যমে হিন্দু ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহন করেন।

পরে আব্দুল্লাহ (বর্তমান নাম) এলাকায় আসলে বিষয়টি জানাজানি না হলে সম্প্রতি তাকে তার প্রতিবেশির পক্ষ থেকে ফাঁসানোর চেষ্টা করছে বলে অভিযোগ করেন। বর্তমানে তাঁর সকল দায়-দায়িত্ব নিয়েছেন উপজেলা যুবলীগের সদস্য ও সাহেব বাজার আদর্শ জামে মসজিদের সাধারণ সম্পাদক এম আই কে মজুমদার (তুষার)। তিনি আব্দুল্লাহকে গত ৩০ জানুয়ারী বুধবার রাজাপুর ইসলামিয়া হাফেজিয়া মাদ্রাসা ভর্তি করিয়ে দেন। গতকাল ১ ফেব্রুয়ারী শুক্রবার বিকেলে সাহেব বাজার আদর্শ জামে মসজিদের ইমাম হাফেজ মাও. ছিদ্দিকুর রহমানসহ স্থানীয় মুসল্লীগন তাঁর ভবিষ্যত মঙ্গল কামনা করে বিশেষ দোয়া ও মুনাজাত করেন।

বিষয়টি নিশ্চিত করে মোহাম্মদ আব্দুল্লাহ বলেন, আমি ছিলাম বে-দ্বীন!! আল্লাহ আমাকে হাজারো কোটি মানুষ হতে বাছাই করে ইসলামের ছায়া তলে নিয়ে এসেছে.। আমি ছিলাম সনাতন অনুসারি..। দুই মাস আগে নিজ ইচ্ছেতে আমি ইসলাম ধর্ম গ্রহণ করেছি। আমি এখন ৫ ওয়াক্ত জামাতের সহিত নামাজ আদায় করছি। বাকি জীবন কুরআন-সুন্নাহ অনুযায়ী জীবন কাটাতে চাই। তাই আমি সকলের নিকট দোয়া ও সহযোগিতা কামনা করছি।

সূত্র : নতুনের ডাক

ফেসবুকে মন্তব্য করুন
332 জন পড়েছেন