নাটোর ও রাজবাড়ি থেকে প্রশ্নপত্র ফাঁস চক্রের ৩ সদস্য আটক

0
38

চাঁদপুর রিপোর্ট ডেস্ক :

নাটোরের গুরুদাসপুর ও রাজবাড়ীর পাংশা উপজেলা থেকে থেকে এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস চক্রের ৩ সদস্যকে আটক করেছে র‌্যাব-৫। সোমবার দিবাগত রাতে উপজেলার মশিন্দা গ্রাম থেকে তাদের আটক করা হয়। এ সময় তাদের ব্যবহৃত মোবাইল ফোন থেকে চলতি পরীক্ষার ইংরেজি প্রথমপত্রের কিছু প্রশ্নের ছবি উদ্ধার করা হয়।

নারী-পুরুষের যে কোনোা যৌন সমস্যার (যৌন দুর্বলতা, সন্তান না হওয়া, সহবাসে ব্যর্থতা, দ্রুত বীর্যপাত) সমাধানে ‘নাইট কিং’ ও ‘নাইট কিং গোল্ড’ কার্যকরী। বাংলাদেশের যে কোনো জেলা বা উপজেলায় কুরিয়ার সার্ভিসযোগে ‘নাইট কিং’ পেতে যোগাযোগ করুন : হাকীম মিজানুর রহমান, ইবনে সিনা হেলথ কেয়ার, যোগাযোগ করুন : (সকাল ১০টা থেকে রাত ০৮ টা (নামাজের সময় ব্যতীত) +88 01742057854, +88 01762240650, +88 01777988889
এছাড়াও শ্বেতী রোগ, ডায়াবেটিস, অশ্ব (গেজ, পাইলস, ফিস্টুলা), হার্টের ব্লকেজ, শ্বেতপ্রদর, রক্তপ্রদর ইত্যাদি রোগের চিকিৎসা দেয়া হয়।
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

আটকরা হলেন- উপজেলার মশিন্দা মাঝপাড়া গ্রামের সাইদুল ইসলামের ছেলে ও পাবনা এডওয়ার্ড কলেজের অনার্স ৩য় বর্ষের ছাত্র শিহাব উদ্দিন (২২) এবং মশিন্দা চরপাড়া গ্রামের জহুরুল ইসলামের ছেলে ও গুরুদাসপুরের শহীদ শামসুজোহা সরকারি কলেজের মানবিক বিভাগের এইচএসসি ১ম বর্ষের ছাত্র তাহের উদ্দিন (১৭)।

র‌্যাব-৫ সিপিসি ২ এর কোম্পানি কমান্ডার যায়েদ শাহরিয়ার জানান, গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার মাশিন্দা গ্রামের চরপাড়া এলাকার তাহের উদ্দিনের বাড়িতে অভিযান চালায় র্যাবের একটি দল। এ সময় তাহের উদ্দিন তার ঘরে বসে বিভিন্ন শিক্ষার্থীদের সঙ্গে মোবাইল ফোনে প্রশ্ন বিক্রির জন্য যোগাযোগ করছিল। পরে তার মোবাইল ফোনে তল্লাশি করে বেশ কিছু প্রশ্নপত্র পাওয়া যায় এবং তাকে আটক করা হয়। পরে তার দেয়া তথ্য মতে ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে একই এলাকার শিহাব উদ্দিনের বাড়িতে অভিযান চালিয়ে সেখান থেকে শিহাব উদ্দিনকেও আটক করা হয়। আটকদের কাছে পাওয়া মোবাইল ফোন থেকে বিভিন্ন পরীক্ষার বেশ কিছু প্রশ্নপত্রের ছবি উদ্ধার করা হয়েছে। আটকদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানান এই র‌্যাব কর্মকর্তা।

এদিকে রাজবাড়ীর পাংশা উপজেলা থেকে এসএসসির ভুয়া প্রশ্নপত্র ফাঁস প্রতারক চক্রের সক্রিয় সদস্য মো. সুমন খানকে (১৮) আটক করেছে র‌্যাব-৮ এর সদস্যরা। মঙ্গলবার দুপুর দেড়টার দিকে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

আটক সুমন খান জেলার পাংশা থানার কলিমহর ইউনিয়নের তত্তিপুর এলাকার আব্দুল কাদের খানের ছেলে। বিজ্ঞপ্তিতে বলা হয়, ফরিদপুর র‌্যাব-৮ ক্যাম্পের একটি অভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে পাংশা কলিমহর ইউনিয়নের তত্তিপুর এলাকার অভিযান চালিয়ে এসএসসি পরীক্ষার ভুয়া প্রশ্নফাঁস চক্রের এক সক্রিয় সদস্যকে মঙ্গলবার ভোররাতে আটক করে। এ সময় প্রতারণার কাজে ব্যবহৃত একটি মোবাইল সেটও জব্দ করা হয়।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, আটক সুমন একজন দক্ষ মোবাইল টেকনিশিয়ান। সে প্রতারণার উদ্দেশ্যে নিজেই এসএসসি পরীক্ষাসহ বিভিন্ন পাবলিক পরীক্ষার প্রশ্নপত্র অর্থের বিনিময়ে অসদুপায় অবলম্বন করে সরবরাহের লক্ষ্যে অনলাইন ভিত্তিক বেশ কয়েকটি পেজ চালু করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে ভুয়া প্রশ্নপত্র প্রতারণার সঙ্গে জড়িত বলে স্বীকার করেছে।

আটক সুমনকে জেলার পাংশা থানায় হস্তান্তরের প্রক্রিয়া চলছে। ফরিদপুর র‌্যাব-৮ এর ২নং কোম্পানি অধিনায়ক উপ-পরিচালক মেজর তালুকদার নাজমুছ সাকিব এর সত্যতা নিশ্চিত করেছেন।

প্রকাশিত: ১২:৪৮ পিএম, ০৫ ফেব্রুয়ারি ২০১৯

ফেসবুকে মন্তব্য করুন
217 জন পড়েছেন