দেখুন আপনার হারিয়ে যাওয়া স্মার্টফোন এখন কোথায়?

0
37

তথ্যপ্রযুক্তি ডেস্ক

হারিয়ে গেছে স্মার্টফোন? জানতে চান আপনার হারিয়ে যাওয়া স্মার্টফোনটি এখন কোথায়?

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

আপনার এনড্রয়েড স্মার্টফোনেই রয়েছে এমন একটি ফিচার যার সাহায্যে সহজেই আপনার হারিয়ে যাওয়া স্মার্টফোনের লোকেশন জানা সম্ভব। গুগল ম্যাপের সাহায্যে কম্পিউটার বা ল্যাপটপ থেকে সহজেই এ সুবিধা পাওয়া যায়।

নারী-পুরুষের যে কোনোা যৌন সমস্যার (যৌন দুর্বলতা, সন্তান না হওয়া, সহবাসে ব্যর্থতা, দ্রুত বীর্যপাত) সমাধানে ‘নাইট কিং’ ও ‘নাইট কিং গোল্ড’ কার্যকরী। বাংলাদেশের যে কোনো জেলা বা উপজেলায় কুরিয়ার সার্ভিসযোগে ‘নাইট কিং’ পেতে যোগাযোগ করুন : হাকীম মিজানুর রহমান, ইবনে সিনা হেলথ কেয়ার, যোগাযোগ করুন : (সকাল ১০টা থেকে রাত ০৮ টা (নামাজের সময় ব্যতীত) +88 01742057854, +88 01762240650, +88 01777988889
এছাড়াও শ্বেতী রোগ, ডায়াবেটিস, অশ্ব (গেজ, পাইলস, ফিস্টুলা), হার্টের ব্লকেজ, শ্বেতপ্রদর, রক্তপ্রদর ইত্যাদি রোগের চিকিৎসা দেয়া হয়।

যে কোনও এনড্রয়েড স্মার্টফোনেই রয়েছে Find Your Phone ফিচার। আপনার হারিয়ে যাওয়া স্মার্টফোন যদি অন থাকে, তাহলে এই ফিচার কাজে লাগিয়ে সেটি কোথায় আছে তা জেনে নেওয়া যায়। এ জন্য হারানো স্মার্টফোন আর সেটি খোঁজার জন্য ব্যবহৃত কম্পিউটার বা ল্যাপটপে ইন্টারনেট কানেকশন থাকা জরুরি।

এ ছাড়াও দু’টি ডিভাইসেই একই গুগল আইডি (ই-মেইল) থেকে লগ-ইন থাকতে হবে। আর স্মার্টফোনে লোকেশান সার্ভিস (জিপিএস) অন থাকতে হবে।

হারিয়ে যাওয়া স্মার্টফোনের ‘বর্তমান লোকেশন’ জানার পদ্ধতি –

১. কম্পিউটার বা ল্যাপটপে www.google.com/maps/timeline ভিজিট করুন।

২. হারিয়ে যাওয়া স্মার্টফোনে যে গুগল অ্যাকাউন্ট ব্যবহার করে লগ-ইন করা আছে, সেই একই গুগল অ্যাকাউন্ট কম্পিউটার বা ল্যাপটপ থেকে লগ ইন করুন।

৩. এখান থেকে হারিয়ে যাওয়া স্মার্টফোনের ঠিক কোন দিনের লোকেশন জানতে চান, তা সিলেক্ট করলেই গুগল ম্যাপের উপরে আপনার স্মার্টফোনের লোকেশন দেখতে পাবেন।

প্রকাশিত: ১২:৪৮ পিএম, ২৮ জানুয়ারি ২০১৯

ফেসবুকে মন্তব্য করুন
160 জন পড়েছেন