হাইমচরে নিষিদ্ধ ট্রাক্টর চলাচল বন্ধের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

0
81

সাহেদ হোসেন দিপু :

চাঁদপুর জেলার হাইমচরে বেপরোয়া গতির পাহাড় ট্রলি (ট্রাক্টর) বন্ধের দাবিতে মানববন্ধন করেছে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের কোমলমতি শিক্ষার্থীগণ।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

বুধবার সকাল ১১ টায় উপজেলার ২৮নং পশ্চিমচরশোলাদী সরকারি প্রাথমিক বিদ্যালয় ও হাইমচর কিন্ডারগার্টেনসহ উপজেলার বিভিন্ন কিন্ডারগার্টেন ও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা এ নিষিদ্ধ ঘোষিত পাহাড় ট্রলি (ট্রাক্টর) বন্ধের দাবিতে উপজেলার বিভিন্ন সড়কে হাতে প্লেকার্ড নিয়ে মানববন্ধন করেন।

এসময় কোমলমতি শিক্ষার্থীরা বলেন, আমরা বাঁচতে চাই, আমাদের বাঁচান। মাননীয় প্রধানমন্ত্রী আপনার সোনার বাংলা গড়তে আমরা আছি আপনার সাথে। আপনি শুধু আমাদের বাঁচাতে এই বেপরোয়া ট্রাক্টর বন্ধ করুন। আমরা অনেক ভয়ের মধ্যে দিয়ে বিদ্যালয়ে আসা যাওয়া করতে হয়। এই ট্রাক্টারের কারণে আমরা সঠিকসময় বিদ্যালয়ে পৌছতে পারি না। আমাদের বাবা মা আমাদের বিদ্যালয়ে পাঠিয়ে অনেক চিন্তায় থাকেন। আমরা খুব ভয়ে ভয়ে থাকি। তাই আমরা চাই এ অবৈধ ট্রাক্টর বন্ধ করে দিয়ে আমাদেরকে নিরাপদ ভাবে বিদ্যালয়ে গিয়ে পাঠদান করার সুযোগ করে দিন।

উল্লেখ্য পুলিশ সুপার শামসুন্নাহার থাকাকালীন সময়ে এ নিষিদ্ধ ট্রাক্টর চলাচল সম্পূর্ণভাবে বন্ধ ছিল। উপজেলার সর্বস্তরের মানুষজন নির্ভয়ে চলাচল করতো। বাবা’ মা’ নিশ্চিন্ত ভাবে তাদের সন্তানদের বিদ্যালয়ে পাঠাতো। নিরাপদ সড়কে পরিণত ছিল পুরো হাইমচর। পুলিশ সুপার শামসুন্নাহার বদলি হওয়ার কিছুদনি না যেতেই পুনরায় আবারো শুরু হয় যন্ত্রদানব নামক পাহাড়ট্রলি (ট্রাক্টরের) চলাচল। এ বেপরোয়া গতির ট্রাক্টরের কাছে জিম্মী হয়ে পড়ে উপজেলাবাসী। এ যন্ত্রদানব পাহাড় ট্রলী থেকে পরিত্রাণ চেয়ে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করে আসছে উপজেলাবাসী।

প্রকাশিত : ১২ ফেব্রুয়ারি ২০১৯ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

ফেসবুকে মন্তব্য করুন
322 জন পড়েছেন