ফেব্রুয়ারিতে মতলবে ফুলের ব্যবসা জমজমাট

0
11

মতলব উত্তর প্রতিনিধি : ফুল ভালোবাসা সৌন্দর্য বিশুদ্ধতা ও শ্রদ্ধার প্রতীক। ফেব্রুয়ারি মাসটি একদিকে যেমন ভালোবাসার, অন্যদিকে শ্রদ্ধার। এ মাসেই ভালোবাসা দিবস, পহেলা ফাল্গুন ও ভাষা শহীদদের শ্রদ্ধা জানানোর বিশেষ দিন রয়েছে। মাসটিকে ঘিরে তাই প্রচুর ফুল বেচাকেনা হয়। এ মাসটি তাই ফুল ব্যবসায়ীদের জন্য ‘সিজন’ হিসেবে খ্যাত। ফেব্রুয়ারি মাসটি বিবাহের জন্যও বিশেষ মাস, এ মাসে অনেকেই ছেলে-মেয়ের বিবাহের আয়োজন করে থাকেন।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

চাঁদপুরের মতলব উত্তরে প্রতি বছরের মতো এবারও ফেব্রুয়ারিকে কেন্দ্র করে ফুল ব্যবসায়ীরা বিশেষ প্রস্তুতি নিতে শুরু করেছেন। এ মাসের শুরু থেকেই ভালোবাসা দিবসকে কেন্দ্র করে প্রিয়জনকে উপহার দিতে মানুষ ফুল কিনে থাকেন। ২১শে ফেব্রুয়ারি আন্তর্জাতিক ভাষা দিবসে শহীদদের শ্রদ্ধা জানাতে ছাত্র-ছাত্রীরা ফুল কিনছে।

ছেংগারচর বাজারের একাধিক ফুল ব্যবসায়ীদের সঙ্গে কথা হলে তারা জানান, এ বছরও ফেব্রুয়ারি মাসকে টার্গেট করে পাইকারি বিক্রেতাদের আগে থেকেই ফুলের অর্ডার দিয়ে রেখেছেন তারা। এ মাসে অন্যরকম চাহিদা থাকে গাঁদাফুল, জারবেরা, গোলাপ, বিভিন্ন ধরনের গ্লাডিয়াস, রজনীগন্ধা ফুলের।

ফুল ব্যবসায়ী জানান, এ বছর আগে থেকেই আমরা ফুল ব্যবসায়ী ও পাইকারদের সাথে যোগাযোগ করে রেখেছি কারণ পরে অনেক বেশি দাম দিয়ে ফুল কিনতে হয় আমাদের। আর বেশি দামে কেনার ফলে আমাদেরও বেশি দামে বিক্রি করতে হয়। এবার আশা করি কিছুটা কম দামেই আমরা ফুল বিক্রি করতে পারবো। তিনি আরো জানান, এ মাসে ফুলের ব্যাপক চাহিদা থাকে। অনেক সময় এত চাহিদা আমাদের পক্ষেও মেটানো সম্ভব হয় না।

প্রকাশিত : ২০ ফেব্রুয়ারি ২০১৯ খ্রিস্টাব্দ, বুধবার

ফেসবুকে মন্তব্য করুন
125 জন পড়েছেন