টাকাসহ ধরা পড়ে সেটেলমেন্টের দুই কর্মকর্তাসহ বরখাস্ত ৪

0
33
ঝালকাঠি

জেলা প্রতিনিধি ঝালকাঠি :

ঝালকাঠি জেলা প্রশাসক কার্যালয়ের নিচতলায় নলছিটি সেটেলমেন্ট অফিসে ঘুষ বাণিজ্যসহ নানা ধরনের দুর্নীতির বিরুদ্ধে অভিযান পরিচালনা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এ সময় বিনা রসিদে অর্থ আদায়ের মাধ্যমে জমির পর্চা দেয়ার প্রামাণ পায় দুদকের এনফোর্সমেন্ট টিম। এ ঘটনার পরিপ্রেক্ষিতে ভূমি রেকর্ড ও জরিপ অধিদফতর এবং ভূমি মন্ত্রণালয়ের দুই কর্মকর্তাকে বরখাস্ত করা হয়েছে।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

বরখাস্ত কর্মকর্তারা হলেন, সহকারী সেটেলমেন্ট অফিসার মো. জিয়াউল কবির ও কালীচরণ রায় চৌধুরী। এছাড়া সার্ভেয়ার মো. মনির হোসেন ও পেশকার মো. নজরুল ইসলামকেও বরখাস্ত করা হয়।

গত ২০ ফেব্রুয়ারি (বুধবার) বরিশাল দুদকের উপ-পরিচালক দেবব্রত মন্ডলের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। অভিযানের সময় ঝালকাঠি সেটেলমেন্ট কার্যালয়ের কম্পিউটার অপারেটর কাম সার্ভেয়ার নজরুল ইসলাম, নলছিটির সার্ভেয়ার মনির হোসেন ও অফিস সহকারী সুধীর রঞ্জনের কাছে পাওয়া নগদ ১৬ হাজার ৭৭০ টাকা জব্দ করা হয়। এসব টাকা কিসের সে বিষয়ে কোনো সঠিক জবাব দিতে পারেননি ওই তিন কর্মচারী।

নারী-পুরুষের যে কোনোা যৌন সমস্যার (যৌন দুর্বলতা, সন্তান না হওয়া, সহবাসে ব্যর্থতা, দ্রুত বীর্যপাত) সমাধানে ‘নাইট কিং’ ও ‘নাইট কিং গোল্ড’ কার্যকরী। বাংলাদেশের যে কোনো জেলা বা উপজেলায় কুরিয়ার সার্ভিসযোগে ‘নাইট কিং’ পেতে যোগাযোগ করুন : হাকীম মিজানুর রহমান, ইবনে সিনা হেলথ কেয়ার, যোগাযোগ করুন : (সকাল ১০টা থেকে রাত ০৮ টা (নামাজের সময় ব্যতীত) +88 01742057854, +88 01762240650, +88 01777988889
এছাড়াও শ্বেতী রোগ, ডায়াবেটিস, অশ্ব (গেজ, পাইলস, ফিস্টুলা), হার্টের ব্লকেজ, শ্বেতপ্রদর, রক্তপ্রদর ইত্যাদি রোগের চিকিৎসা দেয়া হয়।

অভিযানে বিভাগীয় দুর্নীতি দমন কমিশনের উপ-পরিচালক জাহাঙ্গীর আলম, উপ-সহকারী পরিচালক আল আমিন ও রণজিৎ কুমার কর্মকারও অংশ নেয়। এ সময় সহকারী সেটেলমেন্ট অফিসার মো. জিয়াউল কবির ও কালীচরণ রায় চৌধুরী অফিসে উপস্থিত ছিলেন না।

এদিকে অভিযানের বিষয়টি হয়রানি উল্লেখ করে অভিযানের নামে ওই তিন কর্মচারির কাছ থেকে বেতনের টাকা, ছাপাপর্চা ও নকশা বিক্রির টাকা জোর করে ছিনিয়ে নেয়ার অভিযোগে ঝালকাঠি প্রেসক্লাবে গত শুক্রবার বেলা ১১টায় ঝালকাঠি সংবাদ সম্মেলনে করেন। এ সময় লিখিত বক্তব্য পাঠ করেন ঝালকাঠি সেটলমেন্ট কার্যালয়ের সার্ভেয়ার মো. মনির হোসেন। দুদক কর্মকর্তারা জনসম্মুখে লাঞ্ছিত করেছেন বলেও সংবাদ সম্মেলনে জানানো হয়।

সংবাদ সম্মেলনে ওই অফিসের পেশকার মো. নজরুল ইসলাম ও অফিস সহায়ক সুধির রঞ্জন কির্ত্তনীয়া উপস্থিত ছিলেন।

প্রকাশিত: ১০:৫৩ এএম, ২৭ ফেব্রুয়ারি ২০১৯

ফেসবুকে মন্তব্য করুন
178 জন পড়েছেন