নিয়মিত পড়ালেখার বাইরে ইতিহাস ও ঐহিত্য এবং বিজ্ঞান বিষয়ের বই পড়তে হবে

ফরিদগঞ্জে শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠানে

নিয়মিত পড়ালেখার বাইরে ইতিহাস ও ঐহিত্য এবং বিজ্ঞান বিষয়ের বই পড়তে হবে

….. মুহম্মদ শফিকুর রহমান এমপি

মো. আনিছুর রহমান সুজন:
জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি ও ফরিদগঞ্জ থেকে নির্বাচিত সংসদ সদস্য মুহম্মদ শফিকুর রহমান বলেছেন, শুধু পাশ করার জন্য বই পড়লে হবে না, পাঠ্য বইয়ের পুরোটাই আমাদের পড়তে হবে জানতে হবে। সেই সাথে বাংলাদেশের আজকের অবস্থান ও মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস সর্ম্পকেও জানতে হবে। নিয়মিত পড়ালেখার বাইরে ইতিহাস ও ঐহিত্য এবং বিজ্ঞান বিষয়ের বই পড়তে হবে। একজন শিক্ষার্থী যদি নিজেকে আদর্শ মানুষ হিসেবে গড়তে চায়, তবে তাঁকে আদর্শবান ও সমাজ হিতৈষী মানুষদের জীবনী সর্ম্পকে জানতে হবে। মূল কথা জ্ঞান অর্জন করতে হলে বই পড়তে হবে।

বুধবার দুপুরে ফরিদগঞ্জ উপজেলার গোবিন্দপুর দক্ষিণ ইউনিয়নের চরভাগল গ্রাম বীরমুক্তিযোদ্ধা অ্যাড. জাবেদ আলী ফাউন্ডেশনের শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে একথা বলেন।

তিনি বলেন, বীরমুক্তিযোদ্ধা জাবেদ আলী একজন সমাজ সংস্কারক ছিলেন। তাই তাঁর স্মৃতি ধরে রাখতে এবং বিদ্যালয় বিহীন গ্রাম চরভাগলে তাঁর নামে একটি বিদ্যালয় প্রতিষ্ঠা করা আমাদের নৈতিক দায়িত্ব। আমরা যদি এসব কৃতি সন্তানদের কথা ইতিহাস সর্ম্পকে নুতন প্রজন্মকে না জানাই তবে আমরা এক সময় প্রজন্মের কাছে প্রশ্নবিদ্ধ হবো।

ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও প্রধান উপদেষ্টা বীরমুক্তিযোদ্ধা অধ্যাপক ডা. এসএমএ মনসুর আহমদ এর সভাপতিত্বে অতিথি হিসেবে বক্তব্য রাখেন থানা অর্ফিসার ইনচার্জ রকিব উদ্দিন, বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক উপকমিটির সদস্য খাজে আহম্মদ মজুমদার, সাবেক ইউপি চেয়ারম্যান খাজে আহাম্মদ ভ‚ঁইয়া, চির্কা চাঁদপুর বহুমুখি উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ আবু জাফর মো. শামসুদ্দিন, ফরিদগঞ্জ প্রেসক্লাবের সভাপতি নুরুন্নবী নোমান, ফাউন্ডেশনের সভাপতি বীরমুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার মো. শাহজাহান ফিরোজ, সাধারণ সম্পাদক মো. শওকত করিম, অ্যাড. জাবেদ আলীর দুই কন্যা মনোয়ারা আমিন ও রওশন আরা বেগম। আলোচনা শেষে অতিথিবৃন্দ এলাকার কৃতি ও মেধাবী শিক্ষার্থীদের হাতে শিক্ষাবৃত্তি ও সনদপত্র তুলে দেন।

প্রকাশিত : ২৭ মার্চ ২০১৯ খ্রিস্টাব্দ, বুধবার

চাঁদপুর রিপোর্ট-এমআরআর

326 জন পড়েছেন

Recommended For You

অনুমতি ব্যতীত এই সাইটের কোনো সংবাদ, ছবি অন্য কোনো মাধ্যমে প্রকাশ আইনত দণ্ডনীয়