মতলব উত্তরে জাটকা ধরায় ৩ জেলেকে কারাদন্ড

 

সফিকুল ইসলাম রানা :
মতলব উত্তর উপজেলার মেঘনা নদীতে নিষেধাজ্ঞা অমান্য করে জাটকা ধরার অপরাধে ৩ জেলেকে আটক করেছে মোহনপুর নৌ-পুলিশ। ভ্রাম্যমাণ আদালতে এক বছর করে কারাদÐ দেওয়া হয় আটক জেলেদের।

বুধবার সকালে মোহনপুর নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ পুলিশ পরিদর্শক মো. নাছির উদ্দিন ও সঙ্গীয় ফোর্স এখলাছপুর লঞ্চঘাটের দক্ষিণে অভিযান চালিয়ে জেলে উপজেলার বোরোচর এলাকার রাশেদ মোল্লা (৫০), মো. আলাউদ্দিন (৪০) ও ইউনুছ আলী (৭০)কে আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে ৫কেজি জাটকা ইলিশ, ১৫ হাজার মিটার জাল জব্দ করা হয়।

মতলব উত্তর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শুভাশিষ ঘোষ নিজ কার্যালয়ে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। জব্দকৃত জাটকা এতিমখানায় বিতরণ করা হয়।

মোহনপুর নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ (পুলিশ পরিদর্শক) মো. নাছির উদ্দিন জানান, ইলিশ অভয়াশ্রম কর্মসূচির আওতায় জাটকা রক্ষায় মার্চ-এপ্রিল দুই মাস চাঁদপুরের পদ্মা-মেঘনা নদীর ৬০ কিলোমিটার এলাকায় ইলিশসহ সকল ধরনের মাছ শিকার নিষিদ্ধ করেছে সরকার। কিন্তু নিষেধাজ্ঞা অমান্য করে জাটকা মাছ ধরায় ৩ জেলেকে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে প্রত্যেককে এক বছর করে কারাদÐ দেওয়া হয়।

প্রকাশিত : ০৬ মার্চ ২০১৯ খ্রিস্টাব্দ, বুধবার

450 জন পড়েছেন

Recommended For You

অনুমতি ব্যতীত এই সাইটের কোনো সংবাদ, ছবি অন্য কোনো মাধ্যমে প্রকাশ আইনত দণ্ডনীয়