মতলব উত্তরে মুন্সী আজিম উদ্দিন কলেজের এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান

গোলাম নবী খোকন :

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ম্ন্সুী আজিম উদ্দিন কলেজের উচ্চ মাধ্যমিক (এইচ.এস.সি) পরীক্ষার্থীদের গত ৩০ মার্চ সকাল ১১টায় কলেজ মাঠে সহকারী অধ্যাপক নাহিদা সুলতানা যথাক্রমে আল আমিন মিজির উপস্থাপনায় অধ্যক্ষ জসীম উদ্দিনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিশিষ্ট শিক্ষানুরাগী, সমাজ সেবক ও কলেজ প্রতিষ্ঠাতা আলহাজ্ব এ.বি মইন উদ্দিন হোসেন।

তিনি বক্তব্যে বলেন, শিক্ষা অন্ধকার থেকে আলোর দিকে নিয়ে আসে। শিক্ষা মানুষকে গতিশীল করে। উন্নয়নের দিকে এগিয়ে যেতে শিক্ষা ছাড়া কোন উপায় নেই। তাই এই শিক্ষার জন্য মতলব উত্তরে অসংখ্য শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করেছি। মুন্সী আজিম উদ্দিন কলেজ, জমিলা খাতুন উচ্চ বিদ্যালয়, হাজী মইন উচ্চ বিদ্যালয়, আবুল হোসেন উচ্চ বিদ্যালয়সহ অনেক স্বনামধন্য প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করে এ এলাকার মানুষকে আলোর দিকে নিয়ে যেতে কাজ করছি।

তিনি আরো বলেন, নকল একটি সামাজিক ব্যাধি। নকল করে কেউ সুশিক্ষিত হতে পারে না। সমাজের যত অপকর্ম আছে তাদের মধ্যে নকল একটি। তাই সকলে মিলে নকলের বিরুদ্ধে রুখে দাড়াতে হবে।

আরো বক্তব্য রাখেন, মুন্সী আজিম উদ্দিন কলেজের প্রতিষ্ঠাতা হাজী এবি মইন উদ্দিনের পুত্র, বিশিষ্ট সমাজ সেবক ও জামিলা খাতুন উচ্চ বিদ্যালয়ের সভাপতি এহসান মো: জিয়া উদ্দিন, সাবেক অধ্যক্ষ আনোয়ার হোসেন, জমিলা খাতুন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: মনিরুজ্জামান, মতলব উত্তর উপজেলা প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি এ.কে.এম গোলাম নবী খোকন, সমাজ সেবক জাহাঙ্গীর আলম সিকদার, র‌্যাধেশাম মাষ্টার, কাজী ফাহিম উদ্দিন মাষ্টার, দেওয়ান আইয়ূব আলী, খোরশেদ আলম চৌধুরী, শাহ আলম সরকার, পরীক্ষার্থীদের পক্ষে আবু সায়েম ও নিপারানী, শিক্ষার্থীদের পক্ষে আসমা আক্তার। মান পত্র পাঠ করেন স্মৃতি রানী। অনুষ্ঠানের শুরুতে কোরআন থেকে তেলাওয়াত করেন নাইম হোসেন।

উপস্থিত ছিলেন সাবেক এমপি ও দাতা সদস্য বানী আশ্রাফ, বিশিষ্ট ব্যবসায়ী আবু ছিদ্দিক, প্রতিষ্ঠাতা এবি মইন উদ্দিন হোসেন এর সহধর্মীনী নার্গিস আক্তার, প্রভাষক সুখরঞ্জন, সহকারী শিক্ষক মো: ইকবাল হোসেন, বোরহান উদ্দিন, নুরুল ইসলাম দেওয়ান, গোলাম মোস্তফা, সাংবাদিক আতিকুর রহমান দুলাল, বাবুল মুফতি প্রমুখ।

অনুষ্ঠানে প্রতিষ্ঠাতা এবি মইন উদ্দিন হোসেন মামলা থেকে খালাস পাওয়ায় দোয়া মুনাজাত করা হয়। দোয়া, মিলাদ পরিচালনা করেন মাও. আকমাল হোসেন, মুনাজাত পরিচালনা করেন মাও. মজিবুর রহমান।

প্রকাশিত : ৩০ মার্চ ২০১৯ খ্রিস্টাব্দ, শনিবার

চাঁদপুর রিপোর্ট-এমআরআর

501 জন পড়েছেন

Recommended For You

অনুমতি ব্যতীত এই সাইটের কোনো সংবাদ, ছবি অন্য কোনো মাধ্যমে প্রকাশ আইনত দণ্ডনীয়