রায়পুরে স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

0
16

ইমরান হোসেন সজীব, রায়পুর প্রতিনিধি:
লক্ষ্মীপুরের রায়পুর উপজেলায় যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস আজ (মঙ্গলবার) উদ্যাপিত হচ্ছে।

দিবসের সূর্যোদয়ের সাথে সাথে ৩১বার তোপধ্বনির মাধ্যমে দিনের কর্মসূচির সুচনা করা হয়।

http://picasion.com/

এসময় মুক্তিযুদ্ধে শহীদদের স্মরণে পৌর শহরের শহীদ স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে গভীর শ্রদ্ধা জানান উপজেলা প্রশাসনের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

পরে রায়পুর থানা পুলিশ, উপজেরা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল, রায়পুর প্রেসক্লাব, রায়পুর পৌরসভা, আওয়ামীলীগ ও অঙ্গসংগঠন, বিএনপিসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান, রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।

উপজেলা প্রশাসন ও বিভিন্ন রাজনৈতিক দলের পৃথক পৃথক বর্ণাঢ্য র‌্যালী পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে রায়পুর সরকারী মার্চ্চেন্টস একাডেমীর মাঠে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী, মুক্তিযোদ্ধা ও বিভিন্ন পেশাজীবীদের অংশগ্রহণে কুচকাওয়াজ ও শারীরিক কশরত ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়।

এতে উপজেলা নির্বাহী কর্মকর্তা শিল্পী রাণী রায়, নবনির্বাচিত উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামীলীগের সভাপতি অধ্যক্ষ মামুনুর রশিদ, পৌরসভার মেয়র হাজী ইসমাইল খোকন, পৌর আওয়ামীলীগের আহŸায়ক কাজী জামশেদ কবীর বাক্কী বিল্লাহসহ বিভিন্ন নেতৃবৃন্দ বক্তব্য দেন।

পরে উপজেলা পরিষদ মিলনায়তনে মুক্তিযুদ্ধ ও মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা, আলোকচিত্র প্রদর্শনী ও চিত্রাংকন প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়।

দিবসটি উপলক্ষে আওয়ামীলীগ ও অঙ্গসংগঠন বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন এবং শিক্ষা প্রতিষ্ঠান দিনব্যাপি বিভিন্ন কর্মসূচী গ্রহণ করেছে।

কর্মসূচীগুলোর মধ্যে অন্যতম হলো আলোচনাসভা, রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতা, আলোকচিত্র প্রদর্শনী এবং সাংস্কৃতিক অনুষ্ঠান।

প্রকাশিত : ২৬ মার্চ ২০১৯ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

চাঁদপুর রিপোর্ট-এমআরআর

ফেসবুকে মন্তব্য করুন
163 জন পড়েছেন
http://picasion.com/