ভুয়া সচিব-কর্নেল পরিচয়ে চাকরির নামে প্রতারণা, আটক ৯

0
13

 

নিজস্ব প্রতিবেদক
কেউ লেফটেন্যান্ট কর্নেল, কেউ সচিব, কেউবা জাতীয় মানবাধিকার সংস্থার সদস্য। উচ্চপদস্থ এসব পরিচয় ব্যবহার করে চাকরি দেয়ার নামে কোটি টাকা হাতিয়ে নিয়েছে একটি প্রতারকচক্র। অভিযোগ পাওয়ার পর রাজধানীর মতিঝিল থেকে প্রতারকচক্রের ৯ সদস্যকে আটক করেছে র‌্যাব।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

র‌্যাব-১০ এর উপ-অধিনায়ক মেজর মো. আশরাফুল হকের নেতৃত্বে এবং স্কোয়াড কমান্ডার এএসপি মো. শাহীনুর চৌধুরী ও এএসপি মো. শহীদুল হক মুন্সীর সমন্বয়ে একটি দল মতিঝিল এলাকা তাদের আটক করে।

নারী-পুরুষের যে কোনোা যৌন সমস্যার (যৌন দুর্বলতা, সন্তান না হওয়া, সহবাসে ব্যর্থতা, দ্রুত বীর্যপাত) সমাধানে ‘নাইট কিং’ ও ‘নাইট কিং গোল্ড’ কার্যকরী। বাংলাদেশের যে কোনো জেলা বা উপজেলায় কুরিয়ার সার্ভিসযোগে ‘নাইট কিং’ পেতে যোগাযোগ করুন : হাকীম মিজানুর রহমান, ইবনে সিনা হেলথ কেয়ার, যোগাযোগ করুন : (সকাল ১০টা থেকে রাত ০৮ টা (নামাজের সময় ব্যতীত) +88 01742057854, +88 01762240650, +88 01777988889
এছাড়াও শ্বেতী রোগ, ডায়াবেটিস, অশ্ব (গেজ, পাইলস, ফিস্টুলা), হার্টের ব্লকেজ, শ্বেতপ্রদর, রক্তপ্রদর ইত্যাদি রোগের চিকিৎসা দেয়া হয়।

আটককৃতরা হলেন- তারিকুল ইসলাম ওরফে তারেক (৪০), রবিউল করিম ওরফে ডলার (৪২), এমএম রবিউল আউয়াল (৩৯), মিজানুর রহমান ওরফে বাদশা (৪০), হাফিজুর রহমান (৪৬), মাসুদুল হক (৬৫), আব্দুল হান্নান (৩১), মো. রাসেল (২৬) ও একজন কিশোর।

এ সময় তাদের কাছ থেকে একাধিক সিপিইউ, মনিটর, প্রিন্টার, স্কানার, সিল তৈরির মেশিন, ভুয়া নিয়োগপত্র ২৫টি, ব্যাংক নিয়োগপত্র ৯৪টি, ব্যাংক চেক ৫টি, ব্যাংক স্ট্যাম্প, সরকারি গুরুত্বপূর্ণ ব্যক্তি ও প্রতিষ্ঠানের সিল ১০০টি, মোবাইলফোন ও নগদ টাকা জব্দ করা হয়।

মেজর মো. আশরাফুল হক বলেন, আটককৃতরা ভুয়া লেফটেন্যান্ট কর্নেল, সচিব ও জাতীয় মানবাধিকার সংস্থার সদস্য সেজে অসংখ্য চাকরিপ্রত্যাশীকে সেনাবাহিনী, নৌবাহিনী ও বিভিন্ন সরকারি সংস্থা/প্রতিষ্ঠানে চাকরি দেয়ার নামে লাখ লাখ টাকা আত্মসাৎ করে আসছিল।

এ চক্রটি নিরীহ চাকরিপ্রত্যাশীদের সঙ্গে সাক্ষাৎকার নেয়ার নাটক করে চাকরির নিশ্চয়তা দিয়ে বিশ্বাস অর্জনের জন্য নকল নিয়োগপত্র তৈরি করে সরবরাহ করতো। নিয়োগপত্র দেয়ার পর চাকরিপ্রত্যাশীরা তাদের নিয়োগস্থলে কাজে যোগদান করতে গিয়ে প্রতারণার বিষয়টি নিশ্চিত হয়, হয় সর্বস্বান্ত।

তিনি জানান, তাদের প্রতারণার খপ্পড়ে পড়ে সর্বস্ব হারাচ্ছে অসংখ্য বেকার, চাকরিপ্রত্যাশী ছেলেমেয়ের পরিবার। চাকরি দেয়ার নামে প্রতারণার দায়ে অভিযুক্তদের বিরুদ্ধে রাজধানীর মতিঝিল থানায় মামলা রুজু প্রক্রিয়াধীন।

প্রকাশিত: ০৫:০৬ এএম, ২৭ ফেব্রুয়ারি ২০১৯

ফেসবুকে মন্তব্য করুন
64 জন পড়েছেন