চাঁদপুরের হাইমচরে অশ্লীল যাত্রাপালা, ক্ষুব্ধ এলাকাবাসী

0
808
প্রতীকী ফাইল ছবি

সাহেদ হোসেন দিপু, হাইমচর প্রতিনিধি :
চাঁদপুর জেলার হাইমচর উপজেলার ৪নং নীলকমল ইউনিয়নের ৯নং ওয়ার্ড বায়ারচর বাজারে ৩দিনব্যাপী অশ্লীল যাত্রাপালা আজ ৩ মার্চ ২০১৯ (রোববার) শুরু হয়েছে।

এ যাত্রাপালাকে কেন্দ্র করে এলাকাবাসীর মাঝে চরম ক্ষোভ বিরাজ করছে। স্থানীয় আ’লীগ নেতা সানু পেদার আয়োজনে এ অশ্লীল যাত্রাপালা বন্ধের দাবি জানিয়েছেন নীলকমল ইউনিয়নবাসী।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

এলাকাবাসী আরো জানায়, এসব অশ্লীল যাত্রাপালা বন্ধ না হলে যে কোনও সময়ে ঘটে যেতে পারে অনাকাংখিত ঘটনা।

শ্বেতী রোগ, যৌন রোগ, পাইলস, মেছতা, ডায়াবেটিস, হার্টের ব্লক চিকিৎসায় যোগাযোগ করুন। কোনোপ্রকার পার্শ্বপ্রতিক্রিয়া ছাড়ৃাই ভেষজ ঔষধ ব্যবহার করে আরোগ্য লাভ করুন।

স্থানীয়রা জানান, আমরা এখানে ছেলেমেয়ে, স্ত্রী সন্তানদের নিয়ে এক সাথে বসবাস করি। এ যাত্রাপালার কারণে আমরা একে অপরে কাছে লজ্জিত হয়ে আছি। পরিবার পরিজনের সামনে দাঁড়াতে পারছি না। এ অশ্লীল নাচ-গান, জুয়া, অসামাজিক কর্মকান্ডে লিপ্ত হয়ে বখে যাচ্ছে আমাদের সন্তানরা। আমরা এ অশ্লীল যাত্রাপালা বন্ধ করে দেয়ার জন্যে প্রশাসনের কাছে জোর দাবি জানাচ্ছি। এ অশ্লীল যাত্রাপালা বন্ধ না করা হলে এলাকাবাসী একত্রিত হয়ে তা’ উচ্ছেদ করবে।

ইউপি সদস্য মিজানুর রহমান চাঁদপুর রিপোর্ট প্রতিবেদককে জানান, রবিবার থেকে আমাদের নীলকমল ইউনিয়নে যাত্রা নামে শুরু হয়েছে একপ্রকার নগ্নতা। এখানে শুধু অশ্লীল নাচ-গানই নয়। এখানে জুয়া থেকে শুরু করে সকল ধরনের অসামাজিক কার্যক্রম চলছে। আমরা নদীভাঙ্গন কবলিত নীলকমল ইউনিয়নবাসী। আমরা সবসময় নদী ভাঙ্গার আতংকের মধ্যদিয়ে জীবনযাপন করে আসছি। এমন অবস্থায় স্থানীয় আ’লীগ নেতা সানু পেদার এমন কর্মকান্ডে যেমন দলের ভাবমূর্তি নষ্ট হচ্ছে তেমনি আমাদের খেটে খাওয়া মানুষদের সর্বস্ব লুট করে নিচ্ছে এ যাত্রাপালা। তাই আমরা চাই আমাদের শান্তির লক্ষ্যে এ যাত্রাপালা বন্ধ করে দেওয়া হোক।

নীলকমল ইউপি চেয়ারম্যান সালাউদ্দিন সরদার চাঁদপুর রিপোর্ট প্রতিবেদককে জানান, এ যাত্রাপালা সম্পর্কে আমার কোনও কিছু জানা নেই। আমি মৌখিকভাবে শুনেছি ৩দিন ব্যাপী যাত্রাপালার জন্য সানু পেদা শিক্ষা মন্ত্রী ডা. দীপু মনির কাছ থেকে মৌখিক অনুমতি নিয়ে এ যাত্রাপালার আয়োজন করেছেন। এ যাত্রাপালার ভালো কিংবা মন্দ কোনটাই আমার জানা নেই। যাত্রাপালার অনুমতির লিখিত কোনও কাগজ আমার পরিষদের আসে নাই।

যাত্রাপালা আয়োজনকারী স্থানীয় আ’লীগ নেতা সানু পেদা জানান, আমি ডা. দীপু মনির মাধ্যমে জেলা প্রশাসকের কাছ থেকে ৩দিনের জন্য যাত্রাপালার লিখিত অনুমতি এনেছি। রবিবার থেকে এ যাত্রাপালা অনুষ্ঠিত হবে। রাত ৯টা থেকে শুরু করে রাত্র ২টা পর্যন্ত চলবে যাত্রাপালা। এখানে মানুষজন ৫০ থেকে ১০০ টাকার টিকেট ক্রয় করে আনন্দ উপভোগ করবে। এ যাত্রা পালা মানুষজনের বিনোদনের জন্য আয়োজন করেছি। আমার অন্য কোনও উদ্দেশ্য নেই।

 

প্রকাশিত : ০৩ মার্চ ২০১৯ খ্রিস্টাব্দ, রোববার

ফেসবুকে মন্তব্য করুন
324 জন পড়েছেন