শাহরাস্তিতে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালিত

0
17

মোঃ কামরুজ্জামান সেন্টু :
“দুর্যোগ মোকাবেলায় প্রস্তুতি, হ্রাস করবে জীবন ও সম্পদের ঝুঁকি” এই শ্লোগানে চাঁদপুরের শাহরাস্তিতে উপজেলা প্রশাসন, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ শাখার আয়োজনে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালিত হয়েছে।

রোববার (১০ মার্চ) সকাল ১০ টায় এ উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী, অগ্নি নির্বাপণ মহড়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

র‌্যালীটি উপজেলা পরিষদ হতে শুরু হয়ে শাহরাস্তির প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে নিজমেহার মডেল পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে এসে শেষ হয়। ওই সময় অতিথিবৃন্দ ও ফায়ার সার্ভিসের কর্মকর্তারা সমাবেত শিক্ষার্থী এবং উপস্থিত জনগনের উদ্দেশ্যে দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন। শেষে ফায়ার সার্ভিসের কর্মীদলের আয়োজনে শিক্ষার্থীদের অংশগ্রহনে অগ্নি নির্বাপণ ও দুর্ঘটনা পরবর্তী উদ্ধার কার্যক্রমের মহড়া অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের সার্বিক তত্ত¡াবধায়ন করেন শাহরাস্তি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ও সহকারি কমিশনার (ভূমি) লিটুস লরেন্স চিরান।

এতে উপস্থিত ছিলেন শাহরাস্তি থানার ইন্সপেক্টর (তদন্ত) মোঃ শহিদুল ইসলাম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ রফিকুল ইসলাম, ফায়ার সার্ভিসের ষ্টেশন অফিসার মোঃ জাকির হোসেন, নিজমেহার মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রতন কান্তি দত্ত, শাহরাস্তি বিয়াম ল্যাবরেটরি স্কুলের প্রধান শিক্ষক মোঃ নূরুল ইসলাম প্রধানিয়া প্রমুখ।

প্রকাশিত : ১০ মার্চ ২০১৯ খ্রিস্টাব্দ, রোববার

ফেসবুকে মন্তব্য করুন
474 জন পড়েছেন