স্মার্টফোন দ্রুত গরম হয়ে গেলে যা করবেন

0
117

 

তথ্যপ্রযুক্তি ডেস্ক
স্মার্টফোনে কথা বলতে বলতে দেখলেন ফোনটা গরম হয়ে উঠেছে! ফোন চার্জে বসানো, খুলতে গিয়ে দেখলেন সেটা গরম হয়ে আছে। এসময় আতঙ্ক কাজ করে অনেকের মনে।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

স্মার্টফোন বিস্ফোরণ হবে না তো! জেনে নিন স্মার্টফোনের ব্যাটারি গরম হলে কী করবেন –

১. রাতভর স্মার্টফোন চার্জে দিয়ে রাখার অভ্যাস ত্যাগ করুন। এর ফলে মোবাইল অত্যধিক গরম হয়ে যাওয়া ছাড়াও ব্যাটারির কার্যক্ষমতা হ্রাস পায়।

নারী-পুরুষের যে কোনোা যৌন সমস্যার (যৌন দুর্বলতা, সন্তান না হওয়া, সহবাসে ব্যর্থতা, দ্রুত বীর্যপাত) সমাধানে ‘নাইট কিং’ ও ‘নাইট কিং গোল্ড’ কার্যকরী। বাংলাদেশের যে কোনো জেলা বা উপজেলায় কুরিয়ার সার্ভিসযোগে ‘নাইট কিং’ পেতে যোগাযোগ করুন : হাকীম মিজানুর রহমান, ইবনে সিনা হেলথ কেয়ার, যোগাযোগ করুন : (সকাল ১০টা থেকে রাত ০৮ টা (নামাজের সময় ব্যতীত) +88 01742057854, +88 01762240650, +88 01777988889
এছাড়াও শ্বেতী রোগ, ডায়াবেটিস, অশ্ব (গেজ, পাইলস, ফিস্টুলা), হার্টের ব্লকেজ, শ্বেতপ্রদর, রক্তপ্রদর ইত্যাদি রোগের চিকিৎসা দেয়া হয়।

২. চার্জ দেওয়ার সময় ফোনের কভার অবশ্যই খুলে রাখুন। চার্জ দেওয়ার সময় ফোনে যে তাপ উৎপন্ন হয়, কভার থাকায় তা বেরতে পারে না। ফলে মোবাইল ফোন গরম হয়ে ওঠে।

৩. অন্য ফোনের ব্যাটারি বা অন্য ফোনের চার্জার ব্যবহার না করাই ভাল। এতে হ্যান্ডসেট দ্রুত খারাপ হওয়ার আশঙ্কা থাকে।

৪. সরাসরি সূর্যালোকে মোবাইল ফোন দীর্ঘ সময় রাখবেন না। কারণ সূর্যের আলো ফোনের ব্যাটারির ক্ষতি করে।

৫. যে সব অ্যাপ চালালে ফোনের ব্যাটারি দ্রুত খরচ হয় বা ফোন গরম হয়ে ওঠে, সেগুলো ফোন থেকে আন ইনস্টল করে দেওয়াই ভাল।

বিশ্বের কোন দেশে মোবাইল ইন্টারনেট সবচেয়ে সস্তা?

বিশ্বের মধ্যে ভারতে মোবাইল ইন্টারনেট সবচেয়ে সস্তা! দেশটিতে ১ জিবি ইন্টারনেট ডেটার জন্য ব্যবহারকারীদের গড়ে মাত্র ১৮.৫ টাকা খরচ করতে হয়।

যা বিশ্বের অন্যান্য দেশে প্রায় ৬০০ টাকা। ক্যাবল.কো.ইউকে নামের এক ওয়েবসাইটের গবেষণায় এ তথ্য পাওয়া গেছে।

পরিসংখ্যান অনুযায়ী, ভারতে ১ জিবি ডেটার দাম গড়ে ০.২৬ মার্কিন ডলার। ব্রিটেনে এ জন্য খরচ করতে হয় ৬.৬৬ মার্কিন ডলার। আর মার্কিন যুক্তরাষ্ট্রে ওই ১ জিবি ডেটার জন্য গ্রাহকদের গড়ে ১২.৩৭ মার্কিন ডলার করে গুনতে হয়।

বিশ্বে ১ জিবি ডেটার গড় দাম ৮.৫৩ মার্কিন ডলার। বিশ্বের ২৩০টি দেশ থেকে তথ্য সংগ্রহ করে এই তুলনামূলক রিপোর্টটি তৈরি করা হয়েছে।

বর্তমানে ভারতে স্মার্টফোন ব্যবহারকারীর সংখ্যা ৪৩০ মিলিয়ন ছাড়িয়েছে। স্মার্টফোন ব্যবহারকারীর নিরিখে বিশ্বে ভারতের স্থান দ্বিতীয়। প্রথম স্থানে আছে চীন।

প্রকাশিত: ০৪:০৮ পিএম, ১১ মার্চ ২০১৯

ফেসবুকে মন্তব্য করুন
294 জন পড়েছেন