হাইমচরে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী পালন

হাইমচর প্রতিনিধি : সোমবার, ১৮ মার্চ ২০২৪ “বঙ্গবন্ধু স্বপ্ন ধরে, আনব হাসি সবার ঘরে” এই স্লোগানকে ধারণ করে বর্নাঢ্য আয়োজনের মধ্য দিয়ে ২ নং আলগী দূর্গাপুর উত্তর ইউনিয়ন পরিষদের আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান এঁর ১০৪ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২৪ উপলক্ষে ছড়া-কবিতা আবৃতি, রচনা প্রতিযোগিতা, পুরস্কার বিতরণ আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (১৭ মার্চ) সকালে উপজেলার ২নং আলগী দুর্গাপুর উত্তর ইউনিয়ন পরিষদ হলরুমে ইউনিয়ন পরিষদের আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান এঁর ১০৪ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২৪ উপলক্ষে বিভিন্ন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

২নং আলগী উওর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, উপজেলা আওয়ামিলীগ সাংগঠনিক সম্পাদক আতিকুর রহমান পাটাওয়াীর সভাপতিত্বে সাবেক উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক নজরুল ইসলাম রনি ও ইউপি সচিব আজহারুল ইসলামের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন হাইমচর উপজেলা আওয়ামী লীগের সাবেক সদস্য সচিব বীর মুক্তিযোদ্ধা ফজলুর রহমান পাটোয়ারী, উপজেলা প্রেসক্লাব সভাপতি মোহাম্মদ ফারুকুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধাগনের পক্ষে হাবিবুর রহমান বেপারী, সাবেক ইউপি সদস্য আলমগীর তহশিলদার, উপজেলা সেচ্ছাসেবক লীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক মজিবুল্লাহ মানিক, উপজেলা যুবলীগের পক্ষে নজির গাজী, শিক্ষক প্রতিনিধি হিসেবে বক্তব্য রাখেন বাজাপ্তী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনোয়ার হোসেন।

সভায় বক্তারা বলেন, যারা আওয়ামীলীগককে বুকে ধারণ করে চলে, যাদের মনে বঙ্গবন্ধুর আদর্শ থাকে তারা বঙ্গবন্ধুর ইতিহাসকে প্রজম্ম থেকে প্রজন্মে ছড়িয়ে দেয়। আজ ইউনিয়ন পরিষদে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের ছড়া-কবিতা আবৃতি, রচনা প্রতিযোগিতার আয়োজন করে পুরস্কার বিতরণ করে তা প্রমান করলেন ইউপি চেয়ারম্যান আতিকুর রহমান পাটোয়ারী। আমাদের দেখা মতে এ ইউনিয়ন ব্যতীত অন্য কোন পরিষদে এমন আয়োজন হয় নাই। এই যে ছোট শিশুরা বঙ্গবন্ধুকে নিয়ে রচনা লিখে, কবিতা আবৃতি করে তারা বিজয়ীরা সহ সবাই পুরস্কার পাচ্ছে তারা বঙ্গবন্ধুর জীবনী জানতে পারছে এটা খুবই ভাল উদ্যোগ। আমরা আতিক পাটোয়ারীর এ উদ্যোগকে স্বাগত জানাই। আতিক পাটোয়ারীর মত প্রতিটি ইউনিয়ন পরিষদে এমন আয়োজন করার জন্য বক্তারা অনুরোধ করেন।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা প্রেসক্লাব সাধারণ সম্পাদক সাহেদ হোসেন দিপু পাটোয়ারী, বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম পাটওয়ারীসহ ইউপি সদস্যগন ও আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ এবং বিভিন্ন প্রতিষ্ঠান থেকে আগত শিক্ষক শিক্ষার্থীবৃন্দ।

 

স্ক্যাবিস বা চুলকানি থেকে রক্ষা পেতে কী করবেন?

ডায়াবেটিস প্রতিকার ও প্রতিরোধে শক্তিশালী ঔষধ

শ্বেতী রোগের কারণ, লক্ষ্মণ ও চিকিৎসা

যৌন রোগের কারণ ও প্রতিকার জেনে নিন

Loading

শেয়ার করুন