চান্দিনার ৪ প্রার্থীর বিরুদ্ধে মামলা ছিলো : এক প্রার্থীর মামলা চলমান

0
16

মোঃ তাহমিদুর রহমান দিদার,
চান্দিনা (কুমিল্লা) প্রতিনিধি :

দেশের পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে কুমিল্লার চান্দিনা উপজেলা নির্বাচনে ৬ প্রার্থীর মধ্যে ৪ প্রার্থীর বিরুদ্ধে অতীত এবং বর্তমানে প্রায় ৬টি মামলার রেকর্ড পাওয়া গেছে। তবে দুই মহিলা প্রার্থীর বিরুদ্ধে কোন মামলার তথ্য পাওয়া যায়নি। মনোনয়নপত্র দাখিলের সময় প্রার্থীরা তাদের হলফনামায় নিজেরাই ওই তথ্য উপস্থাপন করেছেন বলে নির্বাচন অফিস সূত্রে জানা গেছে।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

প্রার্থীদের হলফনামা থেকে জানা যায়, ভাইস চেয়ারম্যানদের মধ্যে চান্দিনা উপজেলা যুবলীগের আহŸায়ক ও ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী জহিরুল ইসলাম মুন্সীর বিরুদ্ধে কুমিল্লার জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতে মারামারিসহ দুইটি মামলা চলমান রয়েছে।

এদিকে হলফনামার ৩ (খ) অংশে অতীতে দায়ের করা ফৌজদারি মামলার বিবরণে প্রার্থীরা নিজেরাই তাঁদের মামলার তথ্য উপস্থাপন করেন। এর মধ্যে চান্দিনা উপজেলার আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধা তপন বক্সীর বিরুদ্ধে অতীতে একটি ও বিদ্রোহী প্রার্থী কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সদস্য মো. মজিবুর রহমানের বিরুদ্ধে প্রতারণা ও হত্যার উদ্দেশ্যে জখমের দুটি মামলা ছিল বলে হলফনামাসূত্রে জানা গেছে। এছাড়াও চান্দিনা উপজেলার ভাইস চেয়ারম্যান প্রার্থী ফয়সল বারী মুকুলের বিরুদ্ধে অতীতে একটি মামলা ছিল।

তবে এ উপজেলায় মহিলা ভাইস চেয়ারম্যান পদে সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান সাফিয়া আক্তার ও জান্নাতুল ফেরদৌস এই দুই প্রার্থীর বিরুদ্ধে কোন মামলা নেই মর্মে তারা তাদের নির্বাচনী হলফনামায় উল্যেখ করেছেন।

কুমিল্লার সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন বলেন, গত ৪ মার্চ মনোনয়নপত্র বাছাইয়ের শেষ দিন ছিল। এতে প্রার্থীরা মনোনয়নপত্রের সঙ্গে হলফনামা দেন। এতে ফৌজদারি মামলার বর্তমান ও অতীতের চিত্র তুলে ধরা হয়েছে।

প্রকাশিত : ১৮ মার্চ ২০১৯ খ্রিস্টাব্দ, সোমবার

ফেসবুকে মন্তব্য করুন
95 জন পড়েছেন